প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের সাপ্তাহিক বৈঠক অনুষ্ঠিত

0
68

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের সাপ্তাহিক নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে মন্ত্রিপরিষদের সদস্যসহ মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যলয়ের সচিব ও সংশ্লিষ্ট সকল দপ্তরের সচিবরা উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতেই গত ১২ সেপ্টেম্বর তাইওয়ান থেকে তথ্যপ্রযুক্তি বিষয়ক শীর্ষ সংগঠন অ্যাসোসিও থেকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে দেয়া ‘আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড-২০১৭’ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়াও, সরকারের ‘ইনফো সরকার’ প্রকল্পটি ‘ই-এশিয়া অ্যাওয়ার্ড ২০১৭’ অর্জন করায় সেটিও তুলে দেয়া হয় প্রধানমন্ত্রীর কাছে। বৈঠকে মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বৈঠকের বিষয়বস্তু তুলে দরেন। তাইওয়ানেরর তাইপেতে গত ১২ সেপ্টেম্বর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্য-প্রযুক্তি শিল্প বিষয়ক শীর্ষ সংগঠন এশিয়ান-ওসানিয়া কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (এএসওসিআইও) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) ‘অ্যাসোসিও ২০১৭ আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করে বলে জানান শফিউল আলম।

তিনি আরো জানান, ই-বাণিজ্য নীতিমালা ও কার্যক্রমে সহায়তা ও উন্নয়নে নেতৃত্বদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফল ট্রেড ফ্যাসিলিয়েশন অ্যান্ড ইলেকট্রনিক বিজনেস (এএফএসিটি) কর্তৃক বিসিসির বাস্তবায়িত ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গর্ভনমেন্ট (ইনফো সরকার) প্রকল্পকে ‘২০১৭ ই-এশিয়া অ্যাওয়ার্ড (সিলভার অ্যাওয়ার্ড)’ ভূষিত করা হয়।