সংসার আর সিনেমা নিয়েই মৌসুমীর ব্যস্ততা

0
74

খুলনার মেয়ে মৌসুমী। ছোটবেলা থেকেই একজন অভিনেত্রী এবং গায়িকা হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি “আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট” প্রতিযোগিতায় বিজয়ী হন, যার উপর ভিত্তি করে তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিকধারার বিভিন্ন অনুষ্ঠান নিয়ে হাজির হন।

এরপর ১৯৯৩ সালে পরিচালক সোহানুর রহমান সোহানের কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে দর্শক জনপ্রিয়তা পান। প্রয়াত নায়ক সালমান শাহর বিপরীতে কাজ করে জননন্দিত অভিনেত্রী হিসেবে তার পথচলা। এখনো তার জয়জয়কার। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার।

মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী এর সাথে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইজা (মেয়ে) নামের ২টি সন্তান রয়েছে। মৌসুমী নিজের সেবামূলক প্রতিষ্ঠান “মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন” দেখাশুনা করে থাকেন।

এছাড়াও তিনি একজন ফ্যাশন ডিজাইনার হিসাবে কাজ করে থাকেন। তিনি ঢাকার বসুন্ধরা সিটি মার্কেটের একটি পোশাক স্টল “লেভিস” এর মালিকানার দায়িত্বে রয়েছেন।

এখনো ছাড়েননি অভিনয়। ব্যস্থ থাকেন লাইট ক্যামেরা আর অ্যাকশনে। চলচ্চিত্রের শুটিং নিয়ে এখনও ব্যস্ত আছেন চিত্রনায়িকা মৌসুমী। এর ফাঁকে টিভি বিজ্ঞাপন ও নাটকেও মাঝে মাঝে দেখা যায় তাকে। পাশাপাশি বিভিন্ন সংস্থা ও কোম্পানির ব্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্বও পালন করছেন তিনি। এ ধারাবাহিকতায় সম্প্রতি একটি প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হয়েছেন মৌসুমী।

এরপর পণ্যটির নতুন একটি বিজ্ঞাপনের শুটিং করলেন। রাজধানীর কোক স্টুডিওতে বিজ্ঞাপনটি শুটিং শেষ হয়েছে। নতুন এই বিজ্ঞাপন প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘এখন তো সিনেমা আর সংসার নিয়েই ব্যস্ত থাকছি। এর বাইরে মাঝে মাঝে স্ক্রিপ্ট পছন্দ হলে বিজ্ঞাপনেরও শুটিং করছি।

তিনি আরো বলেন, নতুন এ বিজ্ঞাপনটির স্ক্রিপ্ট আমার ভালো লেগেছে। মনে হয়েছে আমার সঙ্গে চরিত্রটি যায়। তাই করলাম। নির্মাতাও বেশ অভিজ্ঞ। বড় আয়োজন করে বিজ্ঞাপনটি নির্মাণ করলেন। আশা করি বিজ্ঞাপনটি অন্যান্য বিজ্ঞাপনের মতো দর্শকদের বিরক্তির কারণ হবে না।’

শীঘ্রইই বিজ্ঞাপনটি দেশের সকল চ্যানেলে একযোগে প্রচারে আসবে বলে জানিয়েছেন নির্মাতা। চলচ্চিত্রের পাশাপাশি বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘বিজ্ঞাপনের সিডিউল খুব বেশি নয়। তাই চলচ্চিত্রের কাজে সমস্যা হয় না। আমি প্রতিটি কাজ সমন্বয় রেখেই করি।