সচেতনতা তৈরি করতে গিয়ে ‘ট্রলে’র শিকার হৃতিক

0
69

ভারতের ইউনিয়নমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর একটি নতুন ক্যাম্পেইন শুরু করেছেন। টুইটারে নিজের ভেরিফায়েড পেজ থেকে সবাইকে ফিট থাকার আহ্বান জানাচ্ছেন তিনি। মন্ত্রী সবার আগে শরীর ফিট রাখার এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বলিউড তারকা হৃতিক রোশন, ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও ব্যাডমিন্টন তারকা শায়না নেহওয়ালকে।

হৃতিক রোশন বরাবরই বলিউডের অন্যতম ফিট নায়ক হিসেবে বিবেচিত। তাই মন্ত্রীর দেওয়া চ্যালেঞ্জ তিনি সানন্দে গ্রহণ করেন। চ্যালেঞ্জ নিয়ে টুইটারে নিজের সাইক্লিং করার একটি ভিডিও প্রকাশ করেন ‘কৃষ’ তারকা। ভিডিওতে তিনি সাইকেল চালাতে চালাতেই কথা বলতে থাকেন। তিনি বলেন, ‘রোজ আমি এভাবেই আমার অফিসে যাই। গাড়িতে বসে থেকে খামোখা সময় নষ্ট করার কোনো মানে নেই। হাঁটো, দৌড়াও, সাইকেল চালাও, এই পৃথিবীটাকে অনুভব কর। আর ভারতকে ফিট বানাও।’

কিন্তু নিজের দেশকে ফিট বানানোর আহ্বান জানিয়ে দেশবাসীর ‘ট্রলে’র শিকার হচ্ছেন ‘কাহো না পেয়ার হ্যায়ে’র নায়ক। কারণ, ভিডিওটিতে হৃতিকের কানে গোঁজা ছিল এয়ারফোন’ যা সড়কপথে যান চলাচলের পক্ষে মারাত্মক ঝুঁকিপূর্ণ। তাই সেই ভিডিওর নিচে মন্তব্যের বাক্সে সবাই তাঁকে গালমন্দ শুরু করেছেন।

কেউ বলছেন, সচেতনতা তৈরি করতে গিয়ে এটা কী করলেন হৃতিক? কারণ তাঁর কানে যেই হেডফোন দেখা যাচ্ছে, সেটি কানে গুঁজলে বাইরের কোনো আওয়াজ শোনার কথা না। কেউ কেউ আবার বলছেন, ফিট থাকার এমন প্রচার সড়কে না করে খোলা মাঠে করলেই ভালো করতেন হৃতিক। ট্রাফিক আইন ভঙ্গ করার জন্যও অনেকে হৃতিককে ধুয়ে দিচ্ছেন।

হৃতিক এখন ভারতের পাটনার গণিত শিক্ষক আনন্দ কুমারের বায়োপিক ‘সুপার থার্টি’-এর শুটিং করছেন। আনন্দ প্রতিবছর সুবিধাবঞ্চিত কিন্তু প্রতিভাবান ৩০ জন শিক্ষার্থীকে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (আইআইটি) ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য প্রশিক্ষণ দেন।

গত ২২ জানুয়ারি সরস্বতীপূজার দিন ‘সুপার থার্টি’ ছবির শুটিং শুরু করেন হৃতিক। ছবির সেট থেকে সেদিন তিনি টুইট করেন, ‘সরস্বতীপূজা ও বাসন্তী পঞ্চমীর মতো এই পবিত্র দিনে আমি “সুপার থার্টি” ছবির শুটিং শুরু করেছি। এখানে আমি প্রথমবারের মতো একজন শিক্ষকের চরিত্রে অভিনয় করছি। জ্ঞানের দেবী সরস্বতী আমার এই প্রচেষ্টাকে আশীর্বাদ করুক।’

‘সুপার থার্টি’ পরিচালনা করছেন ‘কুইন’ ছবির নির্মাতা বিকাশ বহেল। এই সিনেমার নায়িকার নাম এখনো ঘোষণা করা হয়নি। এটি মুক্তি পাবে আগামী বছর ২৫ জানুয়ারি।