সন্ত্রাসীদের কোনো জাত নেই: ব্রুনাইয়ে প্রধানমন্ত্রী

0
174

মানিক লাল ঘোষ:

শ্রীলংকায় ইস্টার সান ডের প্রার্থনায় বোমা হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সন্ত্রাসীদের কোন জাত ও ধর্ম নেই। তারা বিশ্ব মানবতার শত্রু।

ব্রুনাইয়ে প্রবাসী নাগরিকদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশের মাটিতে কোন সন্ত্রাসীদের ঠাঁই হবে না বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ারের আমন্ত্রণে তিন দিনের সফরের প্রথম দিন ব্যস্ততম সময় পার করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রবাসী বাংলাদেশীদের দেওয়া সংবর্ধনায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও তীব্র নিন্দা প্রকাশ করেন শ্রীলংকায় ইস্টার সানডের প্রার্থনায় বোমা হামলার।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দেশবাসী ঐক্যবদ্ধ বলেই একাদশ সংসদ নির্বাচনে বিএনপিকে জনগন প্রত্যাখান করেছে বলে জানান প্রধানমন্ত্রী।

এর আগে ব্রুনাই পৌছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রুনাই আন্তর্জাতিক বিমান বন্দরে স্বাগত জানান দেশটির যুবরাজ। জানানো হয় লালগালিচা সংবর্ধনা। প্রদান করা হয় গার্ড অব অনার।

প্রধানমন্ত্রীর তিনদিনের এই সফরে ্দুই দেশর মধ্যে কৃষি,শিল্প,পশু সম্পদ,জ্বালানী খাত সহ বেশ কয়েকটি সমঝোতা স্মারক সই হবে। আলোচনা হবে রোহিঙ্গা সংকট সমাধান প্রসঙ্গে।