সবার সহযোগিতায় স্বাভাবিক জীবনে ফিরতে পারবে শিক্ষার্থী সাগর (ভিডিও)

0
304

মাহবুব সৈকত:

মাধ্যমিক পরিক্ষা দিয়ে ফলাফলের অপেক্ষায় অন্যান্য শিক্ষার্থীদের মতো দিন গুণছিলেন সাগর। স্বপ্ন দেখছিলেন, ভালো কোন কলেজে ভর্তি হওয়ার। ইচ্ছা ছিলো বাবা মায়ের অভাবের সংসারে হাসি ফুটাবে নিজের কর্ম দিয়ে।

কিন্তু হঠাৎ করেই দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে থেমে গেছে তার স্বপ্নসাধ। চিকিৎসার আর্থিক সামর্থ না থাকায়, সমাজের বিত্তবানদের প্রতি সহায়তার আহবান পরিবারের। বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার চানপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাগর।

চোখে স্বপ্ন পড়া শুনা করে বাবা মায়ের অভাবের সংসারের হাল ধরবে, কিন্তু সেই স্বপ্ন ধূসর হয়ে যাচ্ছে দূরারগ্য ব্যাধীর কারনে। মাত্র মাত্র এক সপ্তাহের ব্যাবধানে চলাচলে সম্পূর্ন অক্ষম হয়ে পরেছে সে।

চিকিৎসকদের প্রাথমিক ধারনা তার রোগের নাম জিবিএস বা গুলিয়ান বারি সিনড্রোম। দ্রুত চিকিৎসা না করালে সংকটাপন্ন হতে পারে সাগরের জীবন, দিন মজুর বাবার পক্ষে সাধ্য নেই ব্যায় বহুল এই চিকিৎসা করানোর।

এলাকা বাসির সহায়তায় সুচিকিৎসার আশায় মাকে নিয়ে রাজধানীতে এসেছে সাগর। ঘুরছেন বিভিন্ন দ্বারে, কিন্তু অর্থের যোগার না হওয়ায় শুরু করতে পারছে চিকিৎসা। তা হলে কি, চিকিৎসার অভাবে এখানেই ইতি ঘটবে সাগরের জীবনের গল্পের ?

প্রার্থনা, স্ব হদয়বান ব্যক্তি এবং প্রতিষ্ঠানের সহায়তায় বেঁচে থাকুক সাগর ফিরে পাক তার কৈশর।