সমাবেশের অনুমতি পেতে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিএনপির প্রতিনিধিদের সাক্ষাৎ

0
55

২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেতে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত করেছেন বিএনপির প্রতিনিধি দল। সাক্ষাৎ শেষে এ বিষয়ে স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খান কামাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপি সমাবেশের অনুমতি পাবে কিনা তার সিদ্ধান্ত দেবে পুলিশ কমিশনার এমনটাই জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান বিএনপির সমাবেশে অনুমতির বিষয়টি পুলিশ কমিশনারের এখতিয়ার। জেলকোড অনুযায়ী কারাগারে খালেদা জিয়া যে সকল সুযোগ সুবিধা পাচ্ছে তা নিয়ে বিএনপির কোন আপত্তি নেই বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

২৯ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় বিএনপি। এ বিষয়ে ডিমএমপির কাছে আবেদন করা হলেও এখন পর্যন্ত কোন ইতিবাচক জবাব পায়নি দলটি।

সমাবেশের অনুপতি পেতে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জানখান কামালের সাথে সাক্ষাৎ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল।

সাক্ষাত শেষে আলোচনার বিষয় তুলে ধরেন বিএনপির এই শীর্ষনেতা। চলমান রাজনীতি ও নেতাকর্মীদের প্রেফতার প্রসঙ্গে ও অালোচনা হয়েছে বলে জানান নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, আমরা এর আগেও সমাবেশের অনুমতি চাইতে বিভিন্ন সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে কথা বলেছি। কিন্তু তারা অনুমতি দেননি। এবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এসেছি, আশা করি তারা অনুমতি দেবেন।

এর আগে সকাল ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন বিএনপির তিন নেতা। বৈঠকে অংশ নেয়া বিএনপির অন্য দুই নেতা হলেন, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ এবং এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

বৈঠক শেষে নজরুল ইসলাম খান বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে ২৯ মার্চ সমাবেশের অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বিষয়টি ইতিবাচক হিসেবে দেখেছেন।