সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

0
92

বিশ্বের মধ্যে সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার, ভবিষ্যতে সশস্ত্র বাহিনীর উন্নয়নে এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেলে সশস্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জ সংবর্ধনা অণুষ্ঠানে একথা জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা স্বার্ভভৌমত্ব রক্ষা এবং দেশ ও জাতির কল্যানণ সশস্ত্র বাহিনীর ‍ভূমিকা প্রশংসনীয়।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনানিবাসের সেনাকুঞ্জে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন সামরিক কর্মকর্তাদের পাশপাশি দেশের বিশিষ্ট নাগরিকরা। নির্ধারিত সময়েই অনুষ্ঠানে আসেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি উপলক্ষে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানের।স্বাধীনতার সার্র্বভৌমত্ব রক্ষা এবং দেশ ও জাতির কল্যাণে সশস্ত্র বাহিনীর ভূয়ষী প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদেও সততা ও কর্মযোগ্যতা দিয়ে তারা অবদান রাখছে।

বাস্তুচ্যুত রোহিঙ্গা ও জাতিসংঘের মিশনে অসাধারণ অবদান রাখছে। জাতির পিতা মিগ-২১ ক্রয় করেছিল। জাতির পিতা যে নীতিমালা দিয়েছিল তার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার।

সশস্ত্র বাহিনীর উন্নয়নে তার সরকারের অবদানের কথা তুলে ধরে এ বাহিনী নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান তিনি। আধুনিক অস্ত্রশস্ত্র ক্রয় করা হচ্ছে। পরে অনুষ্ঠানে অংশ নেয়া সকলের সাথে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।