সাংগঠনিক সফরে নামছেন আওয়ামী লীগের নেতারা (ভিডিও)

0
171

মানিক লাল ঘোষ:

তৃণমূলের নেতা-কর্মীদের চাঙ্গা করতে এবার মাঠ চষে বেড়াতে সাংগঠনিক সফরে নামছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এই সফরে প্রাধান্য পাবে উপজেলা নির্বাচন কেন্দ্র করে দলের মধ্যে সৃষ্টি হওয়া অসন্তোষ দূরীকরণ, আগামী জাতীয় কাউন্সিলের আগে জেলা ও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার বিষয়টি।

টানা তিনবার রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামীলীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতা লাভের একমাস পরেই উপজেলা পরিষদ নির্বাচন।

রাজনীতির মাঠে শক্ত প্রতিপক্ষ বিএনপি বিহীন চারদফায় সমাপ্ত হয়েছে দেশের ৪৯২টির মধ্যে ৪৬৫টি উপজেলা পরিষদ নির্বাচন। দলগতভাবে আওয়ামীলীগ পায় ৩০৪টি। স্বতন্ত্র হিসেবে ১১৬টি উপজেলায় জয় পায় আওয়ামীলীগের বিদ্রোহীরা।

এ নিয়ে তৃনমুলে সৃষ্টি হয় অনেক ধরনের অসন্তোস।

এই অসন্ত্রোষ দুর করা এবং চলতি বছরের অক্টোবরে আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলকে সামনে রেখে তৃনমুলে কর্মীদের মনোবল চাঙ্গা করার নির্দেশনা রয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

গত শুক্রবার দলের সভাপতি মন্ডলীর বৈঠকে সিন্ধান্ত হয় দেশব্যাপি সাংগঠনিক 
এই সফরে তালিকা তৈরী হবে উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকের বিরুদ্ধে অবস্থানকারীদের নাম। গুরুত্ব দেয়া হবে অন্ত:দ্বন্ধ নিরসনের বিষয়টিকে। 

আগামী জাতীয় কাউন্সিলকে সামনে রেখে তৃনমুলে নতুন নেতৃত্ব সৃষ্টি ও সম্মেলন সফল করার বিষয়ে আলোচনা হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফরকে ঘিরে রাজনীতির মাঠে নতুন মাত্রা যোগ হবে বলে মনে করেন দলটির নেতারা।