আবু সাঈদ অপু :

২০১৭ সালের জানুয়ারী মাসের প্রথম সপ্তাহ থেকে মাইটিভির প্রতি সোমবারের সাপ্তাহিক বিশেষ আয়োজন যাত্রা শুরু ঘটনার অন্তনরালে। যার মধ্যে তুলে ধরা হয় জালিয়াতি, অনিয়ম, দুর্নীতি, মাদকসহ সমাজের নানাবিধ সঙ্গতি-অসঙ্গতি।

এমনকি সামাজিক যোগাযোগ্য মাধ্যমে অধিকাংশ প্রতিবেদন আলোচনায় কেন্দ্রবিন্দুতে পরিণত হয়ে ভাইরাল হয়েছে দেশ ও বিদেশে।

বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব, মাইটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথীর পরিকল্পনায় আর বার্তা ও সম্প্রচার পরিচালক জেকের উদ্দিন সম্রাটের অফুরন্ত উৎসাহের দিক-নির্দেশনার ফসল হিসেবে সপ্তাহের প্রতি সোমবার বিশেষ সেগমেন্ট ঘটনার অন্তরালে প্রচারের উদ্যোগ নেয়া হয়।

বিশেষ এই প্রতিবেদনটি জননন্দিত করতে প্রতিটি সংবাদের বিরতির ফাঁকে প্রচার করা হয় প্রমোশনাল প্রমো।

শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৪৯০ দিন প্রতিবেদন নিখুত পর্যালোচনা, নিরভরযোগ্য তথ্য-উপাত্ত সংযুক্ত, আর নিউজ এডিটরদের এডিটিং, ক্যামেরাম্যানদের ধারণকৃত চিত্র, ভিডিও এডিটরদের এডিটিং কারিশমায় প্রাণ ফিরে পায় প্রতিটি প্রতিবেদন। মাত্র দেড় বছরে ৫৭টি প্রতিবেদন মাইটিভি কর্তৃপক্ষ গুরুত্বের সাথে সেগমেন্টটি প্রচার করায় আলোড়ন সৃষ্টি করে দেশের মাটি ছাড়িয়ে বিদেশেও।

স্বল্প সময়ে সাড়া ফেলে দেয় রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, বিশ্লেষক, পুলিশ প্রশাসন, র‌্যাব, সিআইডিসহ বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলের গণমাধ্যম কর্মীদের কাছেও। ভালবাসার কমতি নেই তরুন প্রজন্মেরও কছেও।

এমনকি সাধারণ মানুষও ঘটনার অন্তরালের প্রতিটি প্রতিবেদন দেখার জন্য অপেক্ষার প্রহর গুনে। চাতক পাখির মতো প্রতি সোমবার প্রতিটি সংবাদে তাকিয়ে থাকে সোমবারের মাইটিভির বিশেষ আয়োজন ঘটনার অন্তরালে দেখার জন্য। এমনকি মফস্বল শহরগুলোতে এর জনপ্রিয়তা তুঙ্গে।

তবে অতীতের ন্যায় ঘটনার ভেতরের কারণ নির্ণয়সহ অন্তরালের খবর তুলে ধরতে সাহসী ভূমিকা পালন করবে মাইটিভি এমটাই প্রত্যাশা দেশের কোটি কোটি দর্শকের।