সারাদেশে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন

0
146

নানা আয়োজনে সারা দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বরিশালে বঙ্গবন্ধু’র ৯৯ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসনের আয়োজনে নগরীর বেলস্ পার্ক সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

বরিশাল বিভাগীয় কমিশনার রামচন্দ্র পাল,জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান,পুলিশ কমিশনার মোঃ মোশারফ হোসেন,জিআইডি মোঃ শফিকুল ইসলাম। র‌্যালী শেষে টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেটে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন। সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত প্রতিকৃতিতে এ শ্রদ্ধা জানানো হয়। এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ছাড়া অঙ্গসংগঠনের নেতারাও ফুলেল শ্রদ্ধা জানান।

দিনাজপুরেও দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে সকালে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন, জেলা প্রশাসক মাহমুদুল আলম ও পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

পঞ্চগড় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার দিনব্যাপী নানা কর্মসুচীর আয়োজন করে। এ উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের অফিস চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে কেক কেটে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়।

ঠাকুরগাঁওয়ের প্রতিবন্ধী শিশুরাও পালন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী। সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাস কেন্দ্রের আয়োজনে তাদের স্কুল প্রাঙ্গনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চিত্রাঙ্গন ও আরবি লিখা প্রতিযোগিতার আয়োজন করা হয়।সভায় প্রধান অতিথি ছিলেন, ঠাকুরগাঁও ৫০ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাফিনুল ইসলাম।

গাইবান্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পৌর পার্কে বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী, স্কুল, কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান। পরে র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া।

নাটোরে পালিত হচ্ছে জাতিরজনকের ৯৯তম জন্ম বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন,জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন। পরে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নেত্রকোণায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। সকালে মোক্তারপাড়া মুক্তমঞ্চে নেত্রকোণা জেলা প্রশাসকের আয়োজনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালি, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা করেছে গাংনী উপজেলা প্রশাসন। সকালে এ উপলক্ষে উপজেলা শহীদ মিনারে শেখ মুজিবের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন, সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, জেলা আওয়মীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক।

নারায়নঞ্জের সোনারগাঁয়ে ৯৯ পাউন্ড কেক কেটে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী পালন করেছেন সোনারগাঁ উপজেলা প্রসাশন। সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকারের সভাপত্বিতে প্রধান অতিথে ছিলেন সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।