সারা জীবন আমি অক্ষয়ের কাছে কৃতজ্ঞ থাকব: সঞ্জয়লীলা বনশালী

0
179

শুক্রবার সঞ্জয় লীলা এবং অক্ষয় কুমার যৌথ সাংবাদিক সম্মেলনে মুক্তির দিন পেছানোর ঘোষণা করেছেন। শুটিং শুরু হওয়ার পর থেকে ‘পদ্মাবত’ যে বিতর্কের মধ্যে দিয়ে গিয়ে, শেষ পর্যন্ত দেশজুড়ে মুক্তি পাওয়ার অনুমতি পেয়েছে, সে কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন অক্ষয়।

এর আগে সম্ভবত এমন ঘটনার সাক্ষী বলিউড থাকেনি। দু’টি বিগ বাজেটের ছবি। দুই ছবিই বলিউডের শীর্ষস্থানীয় তারকাদের স্বপ্নের প্রোজেক্ট। তবে নানা করণে পিছিয়ে গিয়ে দু’টি ছবিরই একই দিনে মুক্তির খবরে ব্যবসা নিয়ে চিন্তায় ছিল বলিউড।

তাই লড়াইয়ে না গিয়ে ‘পদ্মাবত’য়ের জন্য মুক্তির দিনই পিছিয়ে দিল ‘প্যাডম্যান’। ২৫ জানুয়ারির পরিবর্তে অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ মুক্তি পাবে ৯ ফেব্রুয়ারি। আগামী সপ্তাহে সঞ্জয় লীলা বনসালীর ‘পদ্মাবত’-ই একমাত্র বলিউড রিলিজ হতে চলেছে।

তিনি বলেছেন, “উনি (সঞ্জয় লীলা ) অনেক কিছুর মধ্যে দিয়ে গিয়েছেন। এই সময় অনেক বেশি জরুরি তাঁদের ছবিটার মুক্তি। এর গুরুত্ব আমার ছবির থেকে বেশি।”

একই সঙ্গে সঞ্জয় লীলা অক্ষয়ের এমন সিদ্ধান্তের পর তাঁকে ধন্যবাদ জানাতে ভোলেননি। পরিচালক বলেছেন, ‘‘সারা জীবন আমি অক্ষয়ের কাছে কৃতজ্ঞ থাকব। এ ভাবেই আমরা একে অপরের পাশে দাঁড়াই।”

প্রথমে ‘পদ্মাবতী’ নামে ছবি মুক্তির দিন ধার্য হয়েছিল গত ১ ডিসেম্বর। ছবির মুক্তি ঘিরে দেশজুড়ে বিতর্ক, করণী সেনার বিক্ষোভ, দীপিকা পাড়ুকোনকে হুমকি, সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, জনস্বার্থ মামলা, সব পেরিয়ে শীর্ষ আদালতের রায়ের পর ছবির নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ মুক্তির স্বাদ পেতে চলেছে।

এই পরিস্থিতিতে অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ ছবির সঙ্গে একই দিনে মুক্তির দিন ধার্য হওয়ায় প্রথম থেকেই দুই ছবির বক্স অফিস সংঘাতের কথা উঠে এসেছিল।

একই দিনে মুক্তি নিয়ে ‘প্যাডম্যান’-এর প্রযোজক টুইঙ্কল খন্নাও খুব একটা খুশি ছিলেন না। যদিও, ‘প্যাডম্যান’-এর সহ-প্রযোজক প্রেরণা অরোরা জানিয়েছিলেন, মুক্তির দিন পিছিয়ে দেওয়ার কোনও প্রশ্নই নেই।

তবে শেষ পর্যন্ত অক্ষয় কুমারের সিদ্ধান্তেই সিলমোহর দিয়েছেন ‘প্যাডম্যান’ নির্মাতারা। আর বাল্কি পরিচালিত ‘প্যাডম্যান’-এর মুক্তির দিনে অবশ্য মুক্তি পাবে বলিউডের আরও একটি বিগ বাজেট ছবি ‘আইয়ারি’। সিদ্ধার্থ মলহোত্র ও মনোজ বাজপেয়ী অভিনীত নীরজ পাণ্ডের এই ছবির মুক্তির দিনও ৯ ফেব্রুয়ারি।