সিনহা হত‌্যা: জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএনের ৩ সদস্যকে নেয়া হয়েছে র‌্যাব হেফাজতে

0
366

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় কারাগারে থাকা আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) তিন সদস্যকে সাত দিনের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে।

শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে এপিবিএন-এর ৩ সদস্যকে কক্সবাজার জেলা কারাগার থেকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা এএসপি খাইরুল ইসলাম।

এপিবিএন-এর এই ৩ সদস্য হলেন—  আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের টেকনাফের শামলাপুর চেকপোস্টের সদস্য এএসআই শাহজাহান, কনস্টেবল রাজীব ও কনস্টেবল রাজীব। ঘটনার সময় তারা এপিবিএন-এর শামলাপুর চেকপোস্টে দায়িত্বরত ছিলেন।

এ নিয়ে সিনহার বোনের দায়ের করা মামলার ১৩ আসামিকে রিামান্ডে নেয়া হয়েছে। এদের মধ্যে ৪ পুলিশ সদস্যসহ ৭ জনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করার পর কারাগারে পাঠানো হলেও ওসি প্রদীপসহ মামলার মূল অভিযুক্ত ৩ জনের পঞ্চম দিনের জিজ্ঞাসাবাদ চলছে।

এরআগে এপিবিএনের এই তিন সদস্যকে গত ১৮ আগস্ট গ্রেফতারের পর আদালতে সোর্পদ করে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় নিহতের বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন। পরে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় র‌্যাবকে।