সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে কিউইদের কাছে অস্ট্রেলিয়ার বড় ব্যবধানে হার

0
66

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে সোমবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি অস্ট্রেলিয়া। ডেভন কনওয়ের অপরাজিত ৯৯ রান ও বোলারদের দাপটে ৫৩ রানের বড় জয় পেয়েছে কিউইরা।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি দলপতি অ্যারন ফিঞ্চ। আগে প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ১৯ রানেই তারা টপঅর্ডারের ৩ উইকেট হারায়। তবে এরপরেই ত্রাতা হয়ে আসেন কনওয়ে। তিনটি দারুণ জুটি গড়ে দলের সংগ্রহ বাড়ান। শেষ বলে যখন সেঞ্চুরি থেকে দুই রান দূরে তিনি, তখন এক রান নিতে সক্ষম হন, ফলে ইনিংস থামে ঠিক ৯৯ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন ড্যানিয়েল স্যামস ও ঝাই রিচার্ডসন। আর স্টয়নিস নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ১৩১ রানে অলআউট হয়ে যায় অজিরা। ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ।

ব্ল্যাকক্যাপস বোলারদের মধ্যে লেগস্পিনার ইশ সোধি সর্বোচ্চ ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন অভিজ্ঞ পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। এছাড়া কাইল জেমিসন পান একটি উইকেট।

ম্যাচ সেরা হন ৩টি ছক্কা ও ১০টি চারের সাহায্যে ৫৯ বলে ৯৯ রান করা ডেভন কনওয়ে।

আগামী ২৫ ফেব্রুয়ারি ডানেডিনে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।