সুপ্রিমকোর্ট খালেদা জিয়াকে জামিন দেবে আশা বিএনপির শীর্ষ নেতাদের

0
76

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সুপ্রিম কোর্ট বেগম খালেদা জিয়াকে জামিন দেবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির শীর্ষ নেতারা। তবে সরকার তাকে মুক্তি দিবে না বলে ও আশংখা প্রকাশ করেছেন তারা।

রাজধানীতে ভিন্ন আলোচনা সভায় তারা এ আশঙ্কার কথা জানান। খুলনা সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীকে পরাজিত করতে কর্মীদের গ্রেফতার এবং ভয়ভীতি দেখানো হলেও শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার ঘোষণা দিয়েছে দলটি।

নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সাম্প্রতিক বিষয় নিয়ে বিএনপির সিনিয়র মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ  সংবাদ সম্মেলন করেন। খুলনা সিটি নির্বাচনে ধানের শীষ প্রতীকের কর্মীদের ভয়ভীতি এবং গ্রেফতার করার অভিযোগ করেন দলটির এ নেতা।

জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় খুলনা সিটি নির্বাচনী পরিবেশ নিয়ে একই অভিযোগ করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সুপ্রিম কোর্টে বেগম খালেদা জিয়াকে জামিন দেবে আশা প্রকাশ করলেও সরকার তাকে মুক্তি না দেওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির এই নেতা।

আইনি লড়াইয়ে বিএনপি চেয়ারপারসনের মুক্তি হবে না বলে একই স্থানে ভিন্ন অনুষ্ঠানে মন্তব্য করেন দলটির অপর স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়া জনগণই অবাধ সুষ্ঠু নির্বাচন আদায় এবং খালেদা জিয়াকে ও মুক্ত করবে বলে জাতীয় প্রেস ক্লাবে ভিন্ন এক আলোচনা সভায় মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।