সুপ্রিম কোর্ট বারে সভাপতি জয়নুল ও সম্পাদক খোকন নির্বাচিত

0
55

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ১০টি পদে জয়লাভ করেছে ঐক্য প্যানেল। আর ১টি সহ-সম্পাদক পদসহ ৪টি পদে জয় পেয়েছেন সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে অ্যাড. জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বিজয়ী হয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে অ্যাড. গোলাম মোস্তফা ও অ্যাড. গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক অ্যাড. কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন এবং সদস্য পদে অ্যাড. মাহফুজ বিন ইউসুফ, অ্যাড. শফিউল আলম মাহমুদ, অ্যাড. মো. আহসান উল্লাহ ও অ্যাড. মোহাম্মদ মেহদী হাসান বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে একটি সহ-সম্পাদক পদে আব্দুর রাজ্জাক এবং সাতটি সদস্য পদের মধ্যে তিনটিতে জয় লাভ করে। এরা হলেন, অ্যাড. আশরাফুল হাদী, অ্যাড. শাহানা পারভীন ও অ্যাড. শেখ মোহাম্মদ মাজু মিয়া।

গত বুধ ও বৃহস্পতিবার দুইদিনব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে গণনা চলে। ভোট গণনা শেষে শুক্রবার সকাল ১১টায় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাড. এ ওয়াই মসিউজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। গতবারে নির্বাচনেও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করে।