সূচি চূড়ান্ত হলো ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজের

0
294

উইন্ডিজ, আয়ারল্যান্ড পাকিস্তানের পর এবার ইংল্যান্ড সফরের সূচি চুড়ান্ত করে ফেলেছে অস্ট্রেলিয়া। অজিদের এই সফরে যাওয়ার কথা জুলাইয়ে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। অবশেষে দুই দেশের ক্রিকেট বোর্ডই বৃহস্পতিবার সফরের বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ৪ সেপ্টেম্বর শুরু হবে এই সিরিজ। এই সফরে ইংলিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে ৪, ৬ ও ৮ সেপ্টেম্বর, সাউদ্যাম্পটনে। ১১, ১৩ ও ১৬ জুলাই ম্যানচেস্টারে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।  

‘জীবাণুমুক্ত’ পরিবেশে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজন শেষে বর্তমানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। যে কারণে এবার ক্রিকেট অস্ট্রেলিয়াও ইংল্যান্ড সফরের জন্য রাজি হয়েছে। অজিদের জন্য আরও একটি সুখবর আছে। যুক্তরাজ্য সরকারের নির্দেশনা অনুযায়ী, যে কয়টি দেশের নাগরিককে ইংল্যান্ড সফরে গিয়ে কোয়ারেন্টিনে থাকতে হবে না, অস্ট্রেলিয়া তাদের অন্যতম।

ইংল্যান্ড সফরকে সামনে রেখে ইতোমধ্যে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্কোয়াডে রয়েছেন তিন মুখ। এছাড়া ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল। 

অস্ট্রেলিয়ার ২১ সদস্যের স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হ্যাজলউড, মার্নাস লাবুশানে, নাথান লিঁও, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে ম্যারেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল শামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।