নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ

0
114

রাকিব হাসান : সততা, নিষ্ঠা এবং আন্তরিকতার সাথে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এই নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠার লক্ষে কাজ করছে সরকার।

সরকারি কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের সদ্ব্যবহার এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে ২০১৮-১৯ অর্থ বছরের জন্য পঞ্চমবারের মতো মন্ত্রনালয় ও বিভাগের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৫১টি মন্ত্রনালয় ও বিভাগের চুক্তি স্বাক্ষরের পর চুক্তিপত্রটি তুলে দেয়া হয় প্রধানমন্ত্রীর হাতে। চুক্তি স্বাক্ষর শেষে প্রধানমন্ত্রী তার বক্তব্যে এর সুফল তুলে ধরেন।

রাজনীতি মানে ক্ষমতায় বসে ভোগ দখল নয়, দেশের মানুষের জন্য কাজ করা উল্লেখ করে ২০২১ এবং ৪১ সালের জন্য নতুন নতুন পরিকল্পনা তৈরীর নির্দেশ দেন তিনি।

সততা, নিষ্ঠা এবং আন্তরিকতা থাকলে যে কোন বাধাই অতিক্রম করা সম্ভব মন্তব্য করে, পদ্মা সেতু তৈরীতে বিশ্বের কাছে বাংলাদেশের যে ভাবমুর্তি তৈরী হয়েছে তা ধরে রাখার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

জঙ্গীবাদ, সন্ত্রাস এবং মাদকমুক্ত দেশ গড়তে সকলের সহযোগীতা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসডিজির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নিজস্ব পরিকল্পনা বাস্তবায়নে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে বলেও জানান তিন।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে মন্ত্রণালয় বিভাগের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন পরিকল্পনা সফলভাবে বাস্তবায়নকরায় সরকারি কর্মকর্তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।