সোহরাওয়ার্দী উদ্যানে প্রার্থনা সভায় অংশ নিয়েছেন পোপ ফ্রান্সিস

0
81

সারা পৃথিবীর মানুষের জন্য মঙ্গল কামনায় প্রার্থনা করলেন পোপ ফ্রান্সিস। সকাল ১০ টায় সোহরাওয়ার্দী উদ্যানে মুক্ত সমাবেশে সকলের কল্যাণ কামনায় প্রার্থনা সভা ও যাজক অভিষেক অনুষ্ঠানে অংশ নেন খ্রিস্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

দেশের খ্রিস্টান সম্প্রদায়ের ৮০ হাজার রোমান ক্যাথলিক এই প্রার্থনা সভায় যোগ দেন। নানা আনুষ্ঠানিকতা ও নতুন যাজকদের অভিষেকের পর পরে পোপ ফ্রান্সিস বাংলাদেশ সহ বিশ্বের সকল জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন। এসময় সন্ত্রাস ও জঙ্গীবাদ দূর করে সবাইকে শান্তির বানী ছড়িয়ে দেয়ার আহ্বান জানান তিনি। সমাবেশের পরে পোপ ফ্রান্সিস ঢাকার বারিধারায় ভ্যাটিক্যান দূতাবাস পরিদর্শন করবেন। সেখানে তিনি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।

পোপ ফ্রান্সিস এ সভায় বাংলাদেশের সকল জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করেন। এই আয়োজন ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান সহ আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সমাবেশের পরে পোপ ফ্রান্সিস ঢাকার বারিধারায় ভ্যাটিক্যান দূতাবাস পরিদর্শন করবেন। সেখানে তিনি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।