সোহরাওয়ার্দী উদ্যানে ১২ মার্চ জনসভা করবে বিএনপি

0
49

বিএনপির সি‌নিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে একদিন পিছিয়ে আগামী ১২ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বিএনপি।

যদিও বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ১১ মার্চ জনসভা করার কথা জানানো হয়েছিল। শুক্রবার সকালে নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা আগে ১১ মার্চ জনসভার জন্য ঢাকা মহানগর পুলিশের কাছে চিঠি দিয়েছিলাম। কিন্তু একদিন পিছিয়ে আগামী ১২ মার্চ এ জনসভা করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি সংশ্লিষ্ট কতৃপক্ষ সমাবেশের অনুমতি দেবে।

তিনি বলেন, জনসভা করার জন্য আমরা পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছি, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলিকে চিঠি দিয়েছি। এর আগে গত ২২ ফেব্রুয়ারি একুশে ফেব্রুয়ারি ও বই মেলার দোহাই দিয়ে আমাদেরকে জনসভা করতে দেয়নি। এ করণে আমরা আবারও পুলিশকে অবহিত করেছি। আশা করছি আমারা সমাবেশের অনুমতি পাব।

ঢাকার এ জনসভা ছাড়াও আগামী ১০ মার্চ খুলনা বিভাগে একটি বিভাগীয় সমাবেশ করবে জেলা বিএনপি বলেও রিজভী জানান।

এছাড়া ঢাকা বারের নির্বাচন ও ভোট গণনার বিষয়ে বিএনপির এ নেতা বলেন, ঢাকা বারের ভোট গণনার সময় কিছুটা হট্রগল হয়েছে। এটি আইনজীবীদের একটি নির্বাচন। আমরা আশা করবো আইনশৃঙ্খলা বাহিনী ভোট গণনা যাতে সুষ্ঠু হয় সে বিষয়ে সব সহযোগিতা করবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মনির, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।