সৌদির বিমানঘাঁটি ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ে হুথি বিদ্রোহীগোষ্ঠীর ক্ষেপণাস্ত্র হামলা

0
159

ইয়েমেনের হুথি বিদ্রোহীগোষ্ঠী সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়, গোয়েন্দা সংস্থার সদর দপ্তর ও কিং সালমান বিমান ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন আরব জোট যে বর্বর ও রক্তক্ষয়ী আগ্রাসন চালিয়ে আসছে তার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইয়েমেনের সেনাবাহিনী।

মঙ্গলবার ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি জানান, সৌদি আরবের গভীরে হামলার জন্য তারা ব্যালিস্টিক ও পাখাযুক্ত ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করেছেন।

জেনারেল সারিয়ি জানান, রাজধানী রিয়াদের আরো কিছু সামরিক ঘাঁটি ও দক্ষিণাঞ্চলীয় নাজরান এবং জিজান প্রদেশের অনেকগুলো অবস্থানে হামলা চালানো হয়েছে।

জেনারেল সারিয়ি জোর দিয়ে বলেন, ইয়েমেনের ওপর সৌদি আরব যে বর্বর আগ্রাসন চালাচ্ছে এবং অন্যায় অবরোধ দিয়ে রেখেছে তার জবাবে আজকের হামলা চালানো হয়। সৌদি আরবের আগ্রাসন বন্ধ এবং অবরোধ অবসান না হওয়া পর্যন্ত এমন হামলা আরো হবে বলে তিনি প্রতিশ্রুতি ব্যক্ত।

সৌদি সরকার ওই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছে, ইয়েমেন থেকে আটটি ড্রোন ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাহায্যে হামলা করা হয়েছে। সৌদি সরকারের বিবৃতিতে আরও বলা হয়েছে, সোমবার রাতে রাজধানী রিয়াদের উত্তরাংশসহ বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটেছে।