সৌরভ গাঙ্গুলির বায়োপিক বানাচ্ছেন একতা কাপুর

0
44

সৌরভ গাঙ্গুলির জীবনকাহিনি নিয়ে ছবি তৈরি করতে চলেছে একতা কাপুরের বালাজি প্রোডাকশন।

মহম্মদ আজহারউদ্দিন, শচীন টেনডুলকার, মহেন্দ্র সিং ধোনি’র পর বলিউডের রুপালি পর্দায় আসছে ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির বায়োপিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে খবর, দুমাস আগে প্রকাশিত ‘এ সেঞ্চুরি নট এনাফ’ বই থেকেই ছবিটি নির্মাণের পরিকল্পনা করেছে অল্ট বালাজি প্রোডাকশন।

বইটির সহ-লেখক সৌরভ গাঙ্গুলি। সৌরভের নিজের কথায়,“বীরেন রায় স্ট্রিট থেকে লর্ডসের ব্যালকনি হয়ে ঘুরে আসা আইপিএল পর্যন্ত যাত্রাপথের বর্ণনা রয়েছে বইটিতে।”

ক্রিকেট জীবনের নানা অভিজ্ঞতার কথা উঠে এসেছে। ক্যারিয়ারের বিভিন্ন পরিস্থিতিতে ঠিক কী কী সমস্যার সম্মুখীন হয়েছিলেন সৌরভ, দীর্ঘদিনের সতীর্থ রাহুল দ্রাবিড়ের সঙ্গে তার সম্পর্কের রসায়ন, সবই রয়েছে বইটিতে।

বই সম্পর্কে সৌরভ আরো বলেছেন,“ এ যেন একদিন রোলস রয়েস চালানো আবার পরেরদিনেই ফুটপাথে শুয়ে থাকা।”

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে ছবিটির জন্য ইতিমধ্যেই সৌরভের সঙ্গে মুম্বাই ও কলকাতায় কয়েকদফা বৈঠক হয়ে গেছে।

ছবিটি পরিচালনার জন্য কোনও বিশিষ্ট বাঙালি পরিচালকের নাম প্রস্তাব করেছেন সৌরভ। যদিও, একতা কাপুর চাইছেন বাঙালি নয়, ছবিটি পরিচালনা করুক মুম্বাইয়ের কোনো খ্যাতিমান পরিচালক।

ছবিটিতে দাদার চরিত্রে কে অভিনয় করবেন, তা নিয়েও চলছে বিস্তর আলোচনা। যদিও, ছবির কাস্টিং নিয়ে এখনই কোনো ইঙ্গিত দিতে চাননি প্রযোজনা প্রতিষ্ঠান।

বায়োপিক নিয়ে সৌরভ বলেছেন,“বায়োপিক নিয়ে বালাজির সঙ্গে কথা কিছুদূর এগিয়েছে, কিন্তু এখনও কোনো কিছু ফাইনাল হয় নি। কথা আরেকটু এগোক, তারপর বিস্তারিত জানাবো।”

বক্স অফিসে বেশ ভালো সাড়া পেয়েছে ‘এমএস ধোনি-দ্য আনটোল্ড স্টোরি’, ‘শচীন-এ বিলিয়ন ড্রিমস’, ‘আজহার’-এর মত ছবিগুলি।

সৌরভের মত বিতর্কিত এবং বড় মাপের এক তারকার জীবন নিয়ে ভক্তদের কৌতুহলের শেষ নেই। সেই কৌতুহলকে অস্ত্র করে বক্স অফিসে কি বাজিমাত করতে পারবেন একতা কাপুর?