স্পেন্সারে ডায়নার চরিত্রে অভিনয় করবেন ক্রিস্টেন স্টুয়ার্ট

0
392

ছবির নাম ‘স্পেন্সার’। প্রিন্স চার্লসের সঙ্গে প্রয়াত রাজবধূর বিয়েবিচ্ছেদের ঘটনা নিয়ে নব্বই দশকের প্রেক্ষাপটে তৈরি হবে সিনেমাটি। সব মিলিয়ে তিন দিনের একটু বেশি সময়ের গল্প বলা হবে। ২০২১ সালে এর শুটিং শুরু হওয়ার কথা। তবে চার্লস চরিত্রে কে অভিনয় করবেন তা জানানো হয়নি।

গল্পের শুরু ইংল্যান্ডের নরফোকে অবস্থিত সান্ড্রিংহামে হাউজ অব উইন্ডসরে। কাহিনিতে দেখা যাবে, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি বড়দিনের ছুটিতে উপলব্ধি করেন ডায়ানা। ডেডলাইনকে ছবিটির পরিচালক চিলির পাবলো লারেন বলেন, ‘একজন নারী যখন রানি হওয়ার পরিবর্তে সাধারণ জীবনযাপন চান তখন তা বিশাল এক সিদ্ধান্তই বটে। ব্যাপারটা রূপকথার মতোই। আমরা সেই সত্যি গল্পের ভেতর ঢোকার চেষ্টা করবো। চার্লসের সঙ্গে সাক্ষাতের আগে জীবনটা যেমন ছিল, তিনি সেটি ফিরে পেতে চেয়েছিলেন। তার জীবনের গল্প কোটি কোটি মানুষের মন ছুঁয়ে গেছে। তাই আমরা ছবিটি বানাচ্ছি।’

বুধবার হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইন জানিয়েছে, ‘স্পেন্সার’-এর চিত্রনাট্য তৈরি করছেন ‘পিকি ব্লাইন্ডার্স’ টিভি সিরিজের স্রষ্টা স্টিভেন নাইট। ছবির এই নাম বেছে নেওয়ার কারণ ডায়ানার প্রকৃত নাম ‘লেডি ডায়ানা স্পেন্সার’।

‘টুয়াইলাইট’ সিনেমাখ্যাত ক্রিস্টেন স্টুয়ার্টকে বেছে নেওয়ার কারণ ব্যাখ্যা করে পরিচালক পাবলো লারেন বলেন, ‘ক্রিস্টেন স্টুয়ার্ট তার সময়ের সেরা অভিনেত্রীদের একজন। তার ছবিগুলো দেখেছি, নানান রঙের চরিত্র রূপায়ণ করতে সক্ষম। অভিনেত্রী হিসেবে তার বৈচিত্র্য ও দক্ষতা অন্যরকম। তার অভিব্যক্তি বেশ রহস্যময়। কখনও মনে হবে তিনি ভেঙে পড়বেন, কখনও খুব শক্তিশালী। ডায়ানা চরিত্রের জন্য এটাই আমাদের প্রয়োজন। এসব উপাদানের সংমিশ্রণ আছে বলেই তাকে ভেবেছি। শুধু দৃষ্টি দিয়েই সবকিছু ধারণ করে ফেলতে পারে এমন একজনকে পেলে বোঝা যায়, তিনি কাঙ্ক্ষিত সেরাটা দিতে পারবেন। আমার তো মনে হচ্ছে, তিনি একইসঙ্গে বিমুগ্ধ ও কৌতূহলী করবেন দর্শকদের।’

যুক্তরাষ্ট্রের প্রয়াত প্রেসিডেন্ট জন এফ. কেনেডির স্ত্রীর জীবন অবলম্বনে ‘জ্যাকি’ (২০১৬) তৈরি করে খ্যাতি পেয়েছেন পাবলো লারেন। কবি পাবলো নেরুদার জীবনের একটি অধ্যায় নিয়ে তার বানানো ‘নেরুদা’ (২০১৬) কান উৎসবের ডিরেক্টর’স ফোর্টনাইটে স্থান পায়। চিলির অস্কারজয়ী ছবি ‘অ্যা ফ্যান্টাস্টিক ওম্যান’ তারই প্রযোজনা।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত হলিউডের ব্যবসাসফল ‘টোয়াইলাইট’ সিরিজের ছবিতে বেলা সোয়ান চরিত্রে অভিনয় করে খ্যাতি পান ক্রিস্টেন স্টুয়ার্ট। সবশেষ গত বছর “চার্লি’স অ্যাঞ্জেলস” রিমেকে দেখা গেছে তাকে। ৩০ বছর বয়সী এই তারকার আরেক বিখ্যাত ছবি ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য হান্টসম্যান’ (২০১২)।