স্বাধীনতা বিরোধী শক্তি এখনো সক্রিয়: অভিযোগ ১৪ দলের

0
109

মানিক লাল ঘোষ:

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যারা ঐতিহাসিক ৭ মার্চ ও মুজিবনগর দিবস যারা পালন করে না তারা কখনো স্বাধীনতা বিশ্বাসী হতে পারে না।

আর দলটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ বিএনপির উদ্দেশ্যে বলেছেন, কারফিউ দিয়ে যারা দেশ চালায় তাদের মুখে গণতন্ত্রের ছবক বেমানান। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ১৪ দলের আলোচনা সভায় তারা এসব অভিযোগ করেন।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে কেন্দ্রীয় ১৪ দল। অনুষ্ঠানের শুরুতে শোক প্রকাশ করা হয় শ্রীলংকায় নৃসংশ বোমা হামলায় নিহতদের স্মরণে।

মুজিবনগর দিবসের ঐতিহাসিক দিক তুলে ধরে ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীনতা সংগ্রামের স্মৃতিবাহী দিনগুলো যারা পালন করে না তারা স্বাধীনতার বিরোধী শক্তি।

দেশে গণতন্ত্র নেই বিএনপির এমন অভিযোগের জবাব দেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

স্বাধীনতা বিরোধী শক্তি এখনো সক্রিয় উল্লেখ করে তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহববান জানান ১৪ দল নেতারা। শুধু জামাত বিএনপি নয় ধর্ষণ, দুর্নীতিসহ সকল অপকর্মের বিরুদ্ধে সামাজিক আন্দোলনে ১৪ দল মাঠে থাকবে বলে জানান নেতারা।

আলোচনা সভায় অংশ নেন সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। অপর দিকে ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু ।