স্বাস্থ্যখাতে ব্যর্থতার পাশাপাশি আছে অনেক সফলতা

0
84

সাইদুর রহমান আবির : বাংলাদেশের স্বাস্থ্যখাত। আছে অনেক সফলতা, আর এর পাশাপাশি রয়েছে বিভিন্ন সমস্যা এবং অনিয়ম বিশৃঙ্খলাও। শতভাগ সফলতা অর্জনে এসব সমস্যা সমাধান করতে স্বয়ং স্বাস্থ্যমন্ত্রীকে প্রতিনিয়তই পড়তে হয় নানা বিড়ম্বনায়।

এবারের মাই সার্চে স্বাস্থ্যখাতের সফলতা-ব্যর্থতা, প্রচারিত বিভিন্ন সমস্যা সমাধানের অগ্রগতি তুলে ধরেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মনসুর আলী। তার যোগ্য উত্তরসূরী মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগের শীর্ষ পদে থাকার পাশাপাশি আছেন স্বাস্থ্য মন্ত্রনালয়েরও দায়িত্বে।

বাংলাদেশের স্বাস্থ্যখাতের সফলতা-ব্যর্থতা এবং বিভিন্ন সমস্যা নিয়ে ইতোমধ্যেই গণমাধ্যমে প্রচারিত হয়েছে নানা সংবাদ। সমস্যা সমাধানে পদক্ষেপ নেয়া হলেও কতটা অগ্রগতি তার বিস্তারিত তুলে ধরেন এই প্রবীণ নেতা।

আওয়ামী লীগের এই ত্যাগী নেতা খোলামেলা কথা বলেন পারিবারিক প্রসঙ্গে, উত্তর দেন ব্যক্তিগত বিভিন্ন প্রশ্নের।

রাজনীতিতে কীভাবে আসা, রাজনীতি থেকে প্রত্যাশা ও প্রাপ্তি নিয়েও সোজাসাপটা কথা বলেন মোহাম্মদ নাসিম।

এতো ব্যস্ততার মধ্যেও পারিবারিক বন্ধন – কেমন চলছে সংসার জীবন? জীবনে কী কখনোই কেউ ভালবাসার কথা বলেনি? হাস্যোজ্জ্বল মুখে অকপটে জবাব দেন প্রশ্নের।

নিজের ব্যক্তিত্বই এতদূর নিয়ে এসেছে মাঠ পর্যায়ের এই নেতাকে। বাবার আদর্শ আর অনুপ্রেরণা, সর্বপরি ৩রা নভেম্বরের বিভীষিকা- দৃপ্ত পদক্ষেপে সামনে এগিয়ে চলার প্রেরণা যোগায়, বললেন মোহাম্মদ নাসিম।