হলিউডের প্রযোজক হার্ভে উইনস্টেনের আত্মসমর্পণ

0
65

শুক্রবার নিউ ইয়র্ক পুলিশে কাছে ধরা দিলেন হলিউডের বিতর্কিত প্রযোজক হার্ভে উইনস্টেন। নিউ ইয়র্ক পুলিশ স্টেশনে এক নারী হলিউডের এই নামী প্রযোজকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে নিউ ইয়র্ক পুলিশ।

নিউইয়র্কে পুলিশের কাছে ৬৬ বছর বয়সী এ প্রযোজক আত্নসমর্পন করতে যাওয়ার সময় ক্যামেরা হাতে দাঁড়িয়ে থাকা অনেক সাংবাদিকই ছবির জন্য হার্ভের নাম ধরে ডাক দিলেও তিনি কারও দিকে না তাকিয়ে সোজা গিয়ে ঢুকে যান ফটকের অপারে।

হলিউডের প্রভাবশালী এ প্রযোজক গত তিন দশকে অন্তত আটজন নারীকে যৌন হয়রানি করেছেন বলে অভিযোগ উঠছে। তার বিরুদ্ধে একের পর এক যৌন হয়রানির অভিযোগ তুলেছেন অ্যাঞ্জেলিনা জোলি, ইভা গ্রিন, গেনিথ পাল্টোদের মতো অভিনেত্রীরা। যে কারণে প্রযোজনা প্রতিষ্ঠান ‘দ্য ওয়েইনস্টাইন কোম্পানি’ থেকে বিতাড়িত হয়েছেন হার্ভে।

যদিও হার্ভে উইনস্টেন তার বিরুদ্ধে আনা বেশিরভাগ অভিযোগের কথাই অস্বীকার করেছেন। এদিকে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিডিয়ায় তদন্তের স্বার্থে প্রকাশ করেনি পুলিশ।

গত বছরের অক্টোবরে নিউইয়র্ক টাইমস ও নিউইয়র্কার হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেনের বিরুদ্ধে যৌন নিপীড়নের দুটি প্রতিবেদন প্রকাশ করে। এতে পুরো বিশ্বের কাঁপুনি ধরে যায়। হলিউডের অনেক খ্যাতিমান তারকারা হার্ভের যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলতে থাকেন।