হাজার ছাড়িয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা; ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের

0
282

দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৬ জনের। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৯ জনের শরীরে। ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০১২ জন। দেশে এই প্রথম এক দিনে শনাক্তের সংখ্যা ২০০ ছাড়াল।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে গেছেন পাঁচ হাজার ৮৩ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে গেছেন মোট ৯০ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ১২৯ জনকে। এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে মোট দুই হাজার ৬১৮ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন মুক্ত হয়েছেন এক হাজার ৩৯ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিন মুক্ত হয়েছেন ৬৪ হাজার ৩১৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন মোট ২৬ হাজার ৭৫২ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন মোট দুই হাজার ১৩২ জন।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮০৪টি। পূর্বের নমুনা এবং সর্বশেষ সংগৃহীত নমুনা থেকে পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯০৫টি। এ পর্যন্ত ১৩ হাজার ১২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

আজকের ব্রিফিংয়ে আরো জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নতুন করে সুস্থ হননি। তাই সুস্থ রোগীর সংখ্যা আগে যা ছিল, এখনো তাই। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন।