হাথুরুসিংহেকে চেয়ে বিসিবি প্রধানকে চিঠি দিয়েছে লঙ্কান বোর্ড প্রধান

0
43

বিসিবি প্রধানকে চিঠি দিয়ে এই প্রথম আনুষ্ঠানিকভাবে হাথুরেসিংহকে চাইলো লঙ্কান বোর্ডের প্রধান থিলাঙ্গা সুমাথিপালা।

হাথুরুসিংহের সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি আছে বাংলাদেশের। সে হিসেবে হাথুরেসিংহকে কোচ হিসেবে পেতে আইনের বাধা আছে। তবে বাংলাদেশ যদি হাথুরেকে আনষ্ঠানিকভাবে ছেড়ে দেয় তবেই তাকে কোচ হিসেবে পাবে শ্রীলঙ্কা। এই উদ্দেশ্যেই বাংলাদেশের প্রধান কোচকে নিজেদের প্রধান কোচ করতে চেয়ে বিসিবি প্রধান নাজমুল হাসানকে চিঠি দিয়েছেন লঙ্কান বোর্ডের প্রধান থিলাঙ্গা সুমাথিপালা।

বুধবার এক বিবৃতিতে এসএলসি জানিয়েছে, হাথুরুসিহের আইনজীবীর সঙ্গে আলোচনা করছে তারা। বাংলাদেশ হাথুরুসিংহে আনুষ্ঠানিকভাবে ছেড়ে দিলেই তাকে প্রস্তাব দেবে লঙ্কান বোর্ড।

বিবৃতিতে বলা হয়েছে, “কোনো সংশয় নেই যে স্বল্প ও দীর্ঘমেয়াদী, দুটি লক্ষ্য পূরণেই হাথুরুসিংহে আমাদের জন্য দারুণ মানিয়ে যাবে। আমাদের চাওয়ার কথা জানিয়ে আমি বিসিবি সভাপতিকে ব্যক্তিগতভাবে লিখেছি। আমাদের নির্বাহী কমিটি নিশ্চিত ও আত্মবিশ্বাসী যে হাথুরুসিংহেই এই কাজের জন্য যোগ্যতম। আমরা তাকে আনতে চাই পেশাদারীভাবে ও স্বচ্ছতার সঙ্গে।”

দক্ষিণ আফ্রিকা সফর শেষের পর থেকেই হাথুরুসিংহের ফেরার অপেক্ষায় আছে বোর্ড। বিসিবি প্রধান কিছুদিন আগে বলেছেন, কোচ চলে যেতে চাইলে তাকে জোর করে রাখা হবে না। তবে তাকে সামনাসামনি জিজ্ঞেস করা হবে পদত্যাগের কারণ।

বিসিবির আশা ছিল, আনুষ্ঠানিকভাবে সম্পর্ক ছিন্ন করার জন্য হলেও ১৫ নভেম্বরের মধ্যে বাংলাদেশে আসবেন হাথুরুসিংহে। কিন্তু তিনি আসেননি। তার আসার সম্ভাবনাও ক্ষীণ। তবে আসতে পারেন আগামী জানুয়ারিতেই, শ্রীলঙ্কার কোচ হয়ে! লঙ্কানদের দায়িত্ব পেলে হাথুরুসিংহের প্রথম সিরিজি বাংলাদেশেই। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা।