হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

0
120

হোয়াটসঅ্যাপ আর ফেসবুক। এই দুই প্ল্যাটফর্মকে কেন্দ্র করেই আবর্তিত হয় সোশ্যাল মিডিয়া। সেখানে নতুন কোনও ফিচার এলেই তা নিয়ে শুরু হয়ে যায় আলোচনা।

এবার অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের জন্য অ্যাডভান্সড ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচার এসে গেলে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করা আরও সহজ হয়ে যাবে।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, এই নতুন ফিচারের সাহায্যে চোখের নিমেষেই শেয়ার করা যাবে ছবি। এই ফিচারের নাম ‘প্রেডিক্টেড আপলোড’। জানা গিয়েছে, এই ফিচারটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা নিয়ন্ত্রিত হবে।

হোয়াটসঅ্যাপ বিটা ইনফো-র এক রিপোর্ট থেকে জানা যাচ্ছে, এই ফিচারে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্যে আগে থেকেই সার্ভারে ছবিগুলি আপলোড হয়ে থাকবে। ব্যবহারকারীরা কেবল ‘সেন্ড’ করে দিলেই সেটা পৌঁছে যাবে অন্য প্রান্তে।

এছাড়া অ্যান্ড্রয়েডের হোয়াটস্যাপের ক্ষেত্রে নতুন বিটা সংস্করণে (২.১৮.১৭৯) শুরু হয়েছে আপনার কাছে আসা মেসেজকে লেবেলিং করা। ফরোয়ার্ড করা মেসেজের ক্ষেত্রে ‘ফরোয়ার্ডেড’ লেবেল দেওয়া থাকবে। ফলে ব্যবহারকারীরা ‘অরিজিনাল’ ও ‘ফরোয়ার্ডেড’-এর ফারাক বুঝতে পারছে