প্রয়োজন হলে আওয়ামী লীগই জাতীয় ঐক্যের ডাক দিবে : ওবায়দুল কাদের

0
73

মানিক লাল ঘোষ : প্রয়োজন হলে আওয়ামী লীগই জাতীয় ঐক্যের ডাক দিবে বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বর্তমানে জাতীয় ঐক্যের নামে দেশে সাম্প্রদায়িক শক্তির ঐক্যের মেরুকরণ চলছে।

আর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, নির্বাচনে অস্বচ্ছতার অভিযোগকে অবান্তর বলে মন্তব্য করেন। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।

আগামী জাতীয় নির্বাচনের আগে অভ্যন্তরীন সকল দ্বন্দ নিরসন ও তৃনমুল কর্মীদের চাঙ্গা করতে চায় আওয়ামী লীগ। এ লক্ষে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর নেতাদের সাথে মতবিনিময় করেন দলের সাধারন সম্পাদক।

তিনি জানান, দলীয় মনোনয়নে প্রভাবকে নয় জনপ্রিয়তাকে প্রাধান্য দেবে আওয়ামী লীগ। নির্বাচন কালীন সরকার ২০ দিনের মধ্যে অর্থমন্ত্রীর এমন বক্তব্যের জবাব দেন তিনি। জাতীয় ঐক্যের আহবানকারীদের রাজনৈতিক মতাদর্শ প্রশ্নবিদ্ধ বলে মনে ওবায়দুল কাদের।

এদিকে সচিবালয়ে অপর এক অনুষ্ঠানে সুষ্ঠু নির্বাচনের দাবি নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের দাবি প্রসঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আগামী জাতীয় নির্বাচনে আর প্রার্থী হবেন না বলেও জানান এই বর্ষিয়ান নেতা।