১৭ বছর পর মাধুরী-অনিল

0
73

বলিউড সুপার স্টার মাধুরী দীক্ষিত শ্রীরাম নেনেকে বিয়ে করে একসময় মুম্বাই ছেড়েছিলেন। আমেরিকার ডেনভারে ১২ বছর বসবাসের পর ফের মুম্বাইতে ফিরে আসেন ২০১১ সালে।

‘‌ধক ধক গার্ল’‌ মাধুরী দীক্ষিত আর ‘‌মিস্টার ইন্ডিয়া’ অনিল কাপুর‌ আবার জুটি বাঁধতে যাচ্ছেন। প্রায় ১৭ বছর পর। মাধুরী দীক্ষিত আর অনিল কাপুরের এই জুটিকে শেষ দেখা যায় ২০০০ সালে মুক্তি পাওয়া ‘‌পুকার’‌ ছবিতে।

রাজকুমার সন্তোষীর পরিচালনায় এই ছবিতে অনিল কাপুর ও মাধুরী দীক্ষিতের সঙ্গে অভিনয় করেছিলেন নম্রতা শিরোদ্গর, ড্যানি, ওম পুরি। এই ছবিতে অনিল কাপুর অভিনয় করেছিলেন মেজর জয়দেব রাজবংশের ভূমিকায়।

দীর্ঘ কসরতের পরে এই মেজরের নেতৃত্বে জঙ্গিদের হাত থেকে উদ্ধার করা হয় এক প্রভাবশালী নেতা ও তার ছেলেকে। এর ফলে জাতীয় হিরোর মর্যাদা পায় জয়দেব। সেনাবাহিনীর চাকরি ছেড়ে দিয়ে সে বাড়ি ফিরে আসে।

সেখানে দেখা হয় তার ছেলেবেলার বান্ধবী অঞ্জলি (‌মাধুরী দীক্ষিত‌)‌-‌র সঙ্গে। একদিকে জয়দেবের বাবা-‌মা তার বিয়ের আয়োজন করে অঞ্জলির সঙ্গে আর অন্যদিকে জয়দেব প্রেমে পড়ে মিস ইন্ডিয়া পূজা (‌নম্রতা শিরোদ্গর)‌-‌র।

এদিকে প্রতিশোধের নেশায় মত্ত সেই জঙ্গি নেতা আবরুশ (‌ড্যানি)‌। এইভাবেই একদিকে প্রেমের টানাপোড়েন আর অন্যদিকে জঙ্গির সঙ্গে মোকাবিলা নিয়ে ছিল ‘‌পুকার’‌ ছবির গল্প।

৮০ ও ৯০-‌এর দশকের জনপ্রিয় এই রোমান্টিক জুটিকে এবার দেখা যাবে ‘‌টোটাল ধামাল’‌ ছবিতে। এই জুটির বিখ্যাত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘‌জামাই রাজা’‌, ‘‌বেটা’‌, ‘‌পারিন্দা’‌, ‘‌তেজাব’‌, ‘‌রাম লখন’‌ ইত্যাদি। ‘‌পুকার’‌ আর ‘‌টোটাল ধামাল’‌ ছবির গল্প কিন্তু একেবারে চুম্বকের উত্তর মেরু আর দক্ষিণ মেরু।

‘‌পুকার’‌-‌এ যেমন আছে প্রেম আর অ্যাকশন, ‘‌টোটাল ধামাল’‌ তেমনি হাসির ফোয়ারা। ‘‌ধামাল’‌ সিরিজের এটি তিন নম্বর ছবি। ২০০৭-‌এ মুক্তি পেয়েছিল প্রথম ছবি ‘‌ধামাল’‌। অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত, রীতেশ দেশমুখ, আরশাদ ওয়ার্শি আর জাভেদ জাফরি।

আর ২০১১-‌তে মুক্তি পাওয়া ‘‌ডাবল ধামাল’‌ ছবিতেও ছিলেন আগের অভিনেতারাই। তবে এবার সঞ্জয় দত্তর বদলে এসেছেন অজয় দেবগণ। পরিচালনায় যথারীতি রয়েছেন ইন্দ্রকুমার। জানিয়েছেন, আমার এই ছবি সম্পূর্ণ কমেডি।

তাই এই ছবিতে ‘‌ধক ধক করনে লাগা’‌র মতো আইটেম নাম্বার থাকছে না। তবে কমেডিতে এই সিরিজের আগের ছবিগুলোকেও ছাড়িয়ে যাবে ‘‌টোটাল ধামাল’‌।

ছবির গল্প লিখেছেন আমেরিকা প্রবাসী ভারতীয় শ্রী রাও। এক বলিউড স্টার কাজ থেকে অবসর নিয়ে পাকাপাকি বসবাস করতে শুরু করে আমেরিকার একটি মফসল শহরে। তারপর কী হয় তাই নিয়েই ছবির গল্প।

এই প্রসঙ্গে গত ৩ ডিসেম্বর স্টার সিনে অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে মাধুরী জানিয়েছেন, ‘‌আমেরিকায় দীর্ঘ ১২ বছর সিনেমা থেকে বিচ্ছিন্ন জীবন কাটিয়েছি। এবার ১৭ বছর পরে আবার সুযোগ এসেছে অনিলজির সঙ্গে কাজ করার। আমরা একসঙ্গে অনেক হিট ছবি দিয়েছি।‌ এখন উন্মুখ হয়ে আছি এই ছবির জন্যে। ছবিতে আমাদের দুজনকেই একটু অন্যরকমভাবে পাবেন দর্শক’‌।

আরও জানিয়েছেন, ‘‌আমার জীবন নিয়ে তৈরি হবে একটি টিভি সিরিজ। সেখানে আমার চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা চোপড়া। আর কয়েকদিন পরেই সে বিষয়ে আপনাদের জানানো হবে।’‌ ‘‌টোটাল ধামাল’-‌এর শুটিং শুরু হবে ২০১৮-‌র জানুয়ারিতে।‌