২য় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতলো নিউজিল্যান্ড

0
113

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলো স্বাগতিক নিউজিল্যান্ড। হাফিজের ক্যারিয়ার সেরা ৯৯ রানের পরও দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান বড় লক্ষ্য দিতে পারেনি। তার অপরাজিত ইনিংসে ভর করে ছয় উইকেট হারিয়ে সফরকারীরা ১৬৪ রানের টার্গেট দিয়েছিল।

রবিবার হ্যামিলটনে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৬ রানের মাথায় পরপর দুই উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর ক্রিজে আসেন হাফিজ, টিকে ছিলেন ইনিংসের শেষ বল পর্যন্ত। হাফিজ ছাড়া মোহাম্মদ রিজওয়ান পার হয়েছেন ২০ রানের ঘর। তার ব্যাট থেকে আসে ২২ রান। চারজন ব্যাটসম্যান ফেরেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। 

হাফিজ তার ক্যারিয়ার সেরা ৯৯ রানের ইনিংসটি খেলেন ৫৭ বলে। অভিজ্ঞ এই ব্যাটসম্যান তার ম্যাজিকেল ইনিংসটি সাজান ১০টি চার ও ৫টি ছয়ের মারে। এর আগে হাফিজের সর্বোচ্চ টি-টোয়েন্টি ইনিংস ছিল ৮৬। 

নিউজিল্যান্ডের পক্ষে সাউদির ৪ উইকেট ছাড়াও জিমি নিশাম ও ইশ সোধি নিয়েছেন একটি করে উইকেট।

রান তাড়া করতে নেমে শুরু থেকে ঝড়ো ব্যাটিং করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও টিম সেইফার্ট। গাপটিল ২১ রানে ফিরলেও আরেক ওপেনার সেইফার্ট ও তিনে নামা উইলিয়ামসন অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

সেইফার্ট মাত্র ৬৩ বলে ৮টি চার ও ৩টি ছয়ের মারে ৮৪ রানে অপরাজিত থাকেন। সঙ্গে ৪২ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৭ রানে অপরাজিত থাকেন একাদশে ফেরা অধিনায়ক উইলিয়ামসন।

পাকিস্তানের হয়ে মাত্র একটি উইকেট নেন ফাহিম আশরাফ।