সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক থেকে শিশুদের দুরে থাকতে বললেন প্রধানমন্ত্রী

0
59

সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের কাছ থেকে দূরে থাকতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতিয় স্টেডিয়ামে আয়োজিত শিশু-কিশোর সমাবেশে এই আহ্বান জানান তিনি। পড়া-লেখায় মনোযোগী হয়ে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার পরামর্শও দেন প্রধানমন্ত্রী।

এছাড়া দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিজয়ী জাতির উত্তরসুরি হিসেবে নিজেকে গড়ে তুলতে শিশুকিশোরদের প্রতি আহ্বান জানান তিনি। পরে প্রধানমন্ত্রী শিশু কিশোরদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।

২০৪১ সালে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে মাথা তুলে দাঁড়াবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন। আমরা কারো কাছে হাত পেতে নয়, মাথা নত করে নয়, আমরা মর্যাদার সাথে বিশ্বে চলবো।

শিক্ষক-অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, শিশুরা যেন সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তের দিকে না যায় সেদিকে সবার দৃষ্টি দিতে হবে। আজকের শিশুই আগামী দিনে দেশ পরিচালনা করবে। ওরাই একদিন এ দেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে।

উন্নত দেশ গড়তে সবার সহযোগীতা কামনার পাশাপাশি দেশের সম্মান অক্ষুন্ন রাখতে নিজেদের উদ্ভাবনি শক্তির বিকাশ ঘটাতে সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।