২৪ ঘণ্টায় মৃত্যুর রেকর্ড গড়ল স্পেন

0
852

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃত্যুর ও আক্রান্তের দিক দিয়ে চীনকে ছাড়িয়ে গেল স্পেন। আক্রান্তের দিক থেকে সবার উপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর এরপরই রয়েছে ইতালি। তবে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার দিক থেকে সবার উপরে ইতালি। আর এরপরই রয়েছে স্পেন। ইউরোপের এই দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার নয়শ ৫৬ জন।

করোনার কারণে ইতালি আর স্পেনের স্বাস্থ্যসেবা ধুঁকছে। এক সঙ্গে এতো রোগী সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছে দেশ দু’টি। স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার সাতশ ১৬ জন মানুষ। আর ইতালিতে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার পাঁচশ ৯১ জন মানুষ।

করোনায় আক্রান্তের সংখ্যায় সবার উপরে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে মারণ ভাইরাস করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৪ হাজার তিনশ ৫৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিন হাজার একশ ৭৩ জন। দেশটিতে প্রায় প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে গত তিন সপ্তাহের লকডাউনের সুফল পাচ্ছে ইতালি।

এদিকে, স্পেনেও প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। মার্চের ২৯ তারিখে ছয় হাজার আটশ ৭৫ জন করোনায় আক্রান্ত হন। আর মারা যান আটশ ২১ জন। একদিন পরেই আবার বেড়েছে আক্রান্তের সংখ্যা। ৩০ তারিখ দেশটিতে করোনায় আক্রান্ত হন সাত হাজার আটশ ৪৬ জন। আর মারা যান রেকর্ড নয়শ ১৩ জন। গতকাল সবচেয়ে বেশি মারা গেছেন স্পেনেই।