৭ নভেম্বর উপলক্ষে জিয়ার মাজারে শ্রদ্ধা জানাতে দেয়নি সরকার: ফখরুল

0
116

সিপিএ সম্মেলনের কথা বলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপিকে জিয়ার কবরে ফুল দিতে দেয়নি সরকার এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, এ উপলক্ষে ১১ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনাসমাবেশের অনুমতিও পায়নি বিএনপি। এ নিয়ে তিনি অসন্তোষ জানান। বলেন, সিপিএ সম্মেলনে আসা সব দেশের প্রতিনিধি ও কমনওয়েলথের সাথে তাদের আলাপ হয়েছে বর্তমান গণতন্ত্রের বিষয়ে।

আগামী ১১ই নভেম্বরের সমাবেশের তারিখ আবারও পরিবর্তন করেছে বিএনপি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে রাজধানীর সোহরাওর্য়াদী উদ্যানে ১২ই নভেম্বর সমাবেশটি অনুষ্ঠিত হবে।

আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ  কথাও জানান। এর আগে ৮ই নভেম্বর সমাবেশ করার কথা ছিল। পরে গতকাল তা পরিবর্তন করে ১১ই নভেম্বর করা হবে বলে জানিয়েছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে মহাসচিব  মির্জা ফখরুল আরো বলেন, বিএনপি প্রতিবছরই বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানায়, দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করে।

তবে সরকার এবার সিপিএ (কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন) সম্মেলনের অজুহাত দেখিয়ে আমাদের সেখানে দোয়া ও মিলাদ মাহফিল করতে দেয়নি। সরকার গণতান্ত্রিক কর্মসূচি ও নাগরিক অধিকারে যেভাবে বাধা দিয়ে আসছে, তারই ধারাবাহিকতায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে বিএনপিকে শ্রদ্ধা জানানো ও মিলাদ মাহফিল আয়োজন করতে দেয়নি বলে আমরা মনে করি।

তিনি আশা প্রকাশ করে বলেন, সরকার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে সর্বাত্মক সহযোগিতা করবে।