নির্ধারিত সময়ের এক বছর পরেও নির্মাণ কাজ শেষ হয়নি বরিশাল বঙ্গবন্ধু অডিটরিয়াম

108

নির্ধারিত সময়ের একবছর পেরিয়ে গেলেও নির্মাণ কাজ শেষ হয়নি বরিশাল বঙ্গবন্ধু অডিটরিয়ামের। বরিশালের সাংষ্কৃতিক অঙ্গন ও সুশীল সমাজের দাবীর পরিপ্রেক্ষিতে সিটি কর্পোরেশন এই অডিটরিয়াম নির্মাণের উদ্যোগ নেয়। পরে প্রধানমন্ত্রীর বিশেষ আদেশে নির্মাণ কাজ শুরু হয়। তবে এখনও অডিটরিয়ামটি হস্তান্তর না হওয়ায় ক্ষুব্ধ সবাই।

বরিশাল নগরে আধুনিক সুবিধা-সংবলিত পাঁচতলা বঙ্গবন্ধু মিলনায়তনের নির্মাণকাজ সাড়ে তিন বছরেও শেষ হয়নি। কাজ শুরুর পর দুই দফায় মেয়াদ বাড়ানো হয়েছে। দ্বিতীয় মেয়াদের এক বছর পার হলেও এখনো নির্মাণকাজ শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান।

বরিশাল সিটি করপোরেশন সূত্র জানায়, ২০১৪ সালের ১৩ জানুয়ারি নগরের সদর রোডের কেন্দ্রীয় শহীদ মিনারের উত্তর পাশের জমিতে ১৭ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৫০০ আসনের পাঁচতলা এই মিলনায়তন নির্মাণের কাজ শুরু হয়।

কার্যাদেশে ২০১৫ সালের জানুয়ারিতে এর নির্মাণকাজ শেষ করার সময়সীমা নির্ধারিত থাকলেও পরে নকশা পরিবর্তন হওয়ায় মিলনায়তনটির নির্মাণব্যয় বাড়িয়ে ২৫ কোটি টাকায় উন্নীত করা হয়। এ সময় নির্মাণকাজের সময়সীমা বাড়িয়ে ২০১৬ সালের জুন মাস পর্যন্ত বেঁধে দেওয়া হয়।

কিন্তু দ্বিতীয় দফায় সময়সীমা নির্ধারণ করে দেওয়ার পর এক বছর পার হলেও মিলনায়তনটির নির্মাণকাজ এখনো সম্পন্ন হয়নি। মেসার্স কোহিনূর এন্টারপ্রাইজ ও মোমেন সিকদার নামের দুটি যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজ পায়।