প্রধানমন্ত্রী ও জাতীয় পতাকা অবমাননা করে মন্তব্য করায় ঝিনাইদহের গণপূর্তের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

30

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পতাকাকে অবমাননা করে ফেসবুকে বিভিন্ন অশালীন মন্তব্য করায় ঝিনাইদহ গণপুর্তের নির্বাহী প্রকৌশলী মোহা: জাকির হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়। গত ৯ অক্টোবর ওই মন্ত্রনালয়ের সচিব মো: শহীদ উল­া খন্দকার এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহা: জাকির হোসেন তার ফেসবুক একাউন্ট থেকে গণপ্রাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং জাতীয় পতাকাকে অবমাননা করে বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করেছেন যা সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর বিধি ৩ (৫) অনুযায়ী অসদাচরণের শামীল। তাই তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, ঝিনাইদহ গণপূর্ত নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন তার ফেসবুক আইডিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সচিব, পুলিশ, আমলা ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাসহ সবাইকে নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন। ১৩ মার্চ একই সময় তার আইডিতে তিনি বাংলাদেশের প্রথম সারির জাতীয় দৈনিকের সম্পাদককে নিয়ে কটুক্তিমূলক নাস্তিক ও ইহুদীদের দালাল বলে সম্বোধন করেন। নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন স¤প্রতি রাজবাড়ী জেলা থেকে ঝিনাইদহে যোগদান করেছেন। তার বাড়ী কুষ্টিয়া জেলায়।