নারী শৌচাগারে রাহুল গান্ধী!‌

27

গুজরাটের বিধানসভা নির্বাচনের আগে ওই রাজ্যে সফরে গিয়ে বিজেপি, নরেন্দ্র মোদির বিরুদ্ধে আক্রমণ শোনাচ্ছেন তিনি। তবে এই সফরেই এমন একটি কাণ্ড করে ফেলেছেন কংগ্রেস সহ সভাপতি, যার জন্য হাসির খোরাক হতে হচ্ছে তাঁকে।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, গুজরাটের উদেপুর জেলায় প্রচারের ফাঁকে নারীদের শৌচাগারে ঢুকে পড়ছেন রাহুল। এই ভিডিও সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে ভাইরাল হয়ে গিয়েছে। বিজেপি শিবিরে কেউ কেউ বলছেন, যে দলের নেতা পুরুষ ও নারীদের শৌচাগার চিনতে পারেন না, তাঁর দল রাজ্য কী করে চালাবে?‌

সফর চলাকালীন উদেপুর জেলায় যুবক যুবতীদের সঙ্গে কথা বলার জন্য গিয়েছিলেন রাহুল। সভা শেষ করার পরে অডিটোরিয়ামের নারী শৌচাগারে ঢুকে পড়েন। সম্ভবত গুজরাটি পড়তে না পারার কারণেই এই ভুল হয়।

তাছাড়া ওই শৌচাগারের দরজায় নারী বা পুরুষের কোনও ছবি দেওয়া ছিল না। টাউন হলের লেডিজ টয়লেটে ভুল করে ঢুকে পড়েন রাহুল। কারণ আলাদা করে বাইরে নারী-পুরুষ কোনও চিহ্ন উল্লেখ করা ছিল না। যদিও গুজরাটিতে নারীদের শৌচালয় লেখা ছিল।

তবে গুজরাটি পড়তে না জানায় রাহুল সেই পোস্টারের নির্দেশ বোঝেননি এবং ভুল করেই নারীদের বাথরুমে ঢুকে পড়েন। রাহুলের নিরাপত্তারক্ষীরা ভুল ভাঙিয়ে শৌচাগার থেকে বের করে আনেন তাঁকে। ততক্ষণে ছবি ও ভিডিও উঠে গিয়েছে।