রংপুরের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি এইচএম এরশাদের 

4

রংপুরে হিন্দুদের বাড়ি-ঘরে যারা সন্ত্রাসী হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

রোববার রাজধানীর বনানী কার্যালয়ে রংপুরের সাম্প্রতিক অপ্রীতিকর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দলীয় নেতাদের সঙ্গে বৈঠককালে এ কথা বলেন তিনি।

এই ঘটনাকে পুঁজি করে যারা নিরীহ হিন্দুদের বাড়ি-ঘরে হামলা-অগ্নিসংযোগ ও লুটপাট করেছে তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এরশাদ। যারা এই ঘটনা ঘটানোর পেছনে ইন্ধন জুগিয়েছে তাদের খুঁজে বের করার দাবি জানান তিনি।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে একটি কুচক্রিমহল পরিকল্পিতভাবে এধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। ফেসবুকে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে পোস্ট দেয়ার পেছনে কোনো পরিকল্পিত ষড়যন্ত্র থাকলে তাও অনুসন্ধান করে বের করতে হবে। এর সঙ্গে যে বা যারা জড়িত তাদেরও বিচারের আওতায় আনতে হবে বলে যোগ করেন তিনি।

এদিকে, বৈঠকে ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লী পরিদর্শন এবং ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহযোগিতা করার জন্য পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের নেতৃত্বে সোমবার তিন সদস্যের একটি প্রতিনিধি দল রংপুর যাচ্ছেন।

এই প্রতিনিধি দলের অপর দুই সদস্য হচ্ছেন- পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাহবুবুল আলম মিঠু।

বৈঠকে পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মেজর (অব.) খালেদ আখতার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাহবুবুল আলম মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন।