১ বল আর ৪ উইকেট হাতে রেখে ঢাকার রোমাঞ্চকর জয়

6

১ বল আর ৪ উইকেট হাতে রেখে রোমাঞ্চকর জয় পেয়েছে ঢাকা ডাইনামাইটস। শেষ ওভারের নাটকীয়তায় জয় নিজের ঘরে ‍তুলে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

মঙ্গলবার বিপিএলে খুলনা টাইটান্সের বিপক্ষে ১ বল বাকি থাকতে চার উইকেটের জয় তুলে নেয় সাকিব বাহিনী। ১৫৭ রানের খুলনার টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তুলে নেয় ঢাকা।

শেষ ওভারে ঢাকার জয়ের জন্য প্রয়োজন ছিল ছয় রান। এই ওভারে বোলিংয়ে ছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। ওভারের প্রথম দুইটি বল ডট হয়। তৃতীয় বলে আসে এক রান। চতুর্থ বলেও আসে এক রান। পঞ্চম বলে চার মেরে দেন জহুরুল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে। দলীয় ৪১ রানে পাঁচ উইকেট হারায় তারা। এরপর কাইরন পোলার্ড ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন। ২৪ বল খেলে ৫৫ রান করে আউট হন তিনি। এই রান করার পথে তিনি তিনটি চার ও ছয়টি ছক্কা হাঁকান।

এরপর জহুরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুইজন মিলে ৪৩ রানের পার্টনারশিপ গড়েন। ৩৯ বল খেলে ৪৫ রান করে অপরাজিত থাকেন জহুরুল ইসলাম। আর ১২ বল খেলে ১৪ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। খুলনা টাইটান্সের পক্ষে আবু জায়েদ ১টি, শফিউল ইসলাম ২টি, জফরা আর্চার ১টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন।

এর আগে খুলনা টাইটান্স ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে ২৯ বল খেলে ৬৪ রান করে অপরাজিত থাকেন কার্লোস ব্র্যাথওয়েট। এই রান করার পথে তিনি চারটি চার ও ছয়টি ছক্কা হাঁকান। ৩৪ রান করেন রিলি রুশো। ঢাকা ডায়নামাইটসের পক্ষে আবু হায়দার রনি ২টি, সুনিল নারিন ১টি, সাকিব আল হাসান ১টি ও শহীদ আফ্রিদি ১টি করে উইকেট নেন।

চার ম্যাচ খেলে ঢাকার এটি তৃতীয় জয়। পয়েন্ট টেবিলে এখন শীর্ষে অবস্থান করছে তারা। আর চার ম্যাচ খেলে খুলনার এটি দ্বিতীয় হার। তারা রয়েছে চতুর্থ অবস্থানে।

সংক্ষিপ্ত স্কোর

ফল: চার উইকেটে জয়ী ঢাকা ডায়নামাইটস।

খুলনা টাইটান্স ইনিংস: ১৫৬/৫ (২০ ওভার)

(নাজমুল হোসেন শান্ত ২৪, মাইকেল কলিঙ্গার ১০, ধীমান ঘোষ ২, রিলি রুশো ৩৪, মাহমুদউল্লাহ রিয়াদ ১৪, কার্লোস ব্র্যাথওয়েট ৬৪*, আরিফুল হক ৪*; খালেদ আহমেদ ০/৯, মোসাদ্দেক হোসেন সৈকত ০/১৫, শহীদ আফ্রিদি ১/২৩, সাকিব আল হাসান ১/৩২, আবু হায়দার রনি ২/৪০, সুনিল নারিন ১/২২, কাইরন পোলার্ড ০/১৩)।

ঢাকা ডায়নামাইটস ইনিংস: ১৫৭/৬ (১৯.৫ ওভার)

(এভিন লিউইস ৪, সুনিল নারিন ৭, শহীদ আফ্রিদি ১, ক্যামেরন দেলপোর্ট ২, সাকিব আল হাসান ২০, জহুরুল ইসলাম ৪৫*, কাইরন পোলার্ড ৫৪, মোসাদ্দেক হোসেন সৈকত ১৪*; আবু জায়েদ রাহি ১/২৪, শফিউল ইসলাম ২/২৪, জফরা আর্চার ১/২৬, আকিলা ধনঞ্জয়া ১/১৭, কার্লোস ব্র্যাথওয়েট ০/৩৪, মাহমুদউল্লাহ রিয়াদ ১/২৯)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: জহুরুল ইসলাম (ঢাকা ডায়নামাইটস)।