৪ দেশের ২০ সিনেমা হলে প্রদর্শিত হবে ‘হালদা’

6

কয়েক বছর ধরে বাংলা সিনেমার পারফরফরমেন্স বেশ ভালো যাচ্ছে। দেশের বাইরেও চলছে সমানভাবে প্রদর্শন।

গত ০১ ডিসেম্বর বাংলাদেশের ৮২টি সিনেমা হলে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটি। আজাদ বুলবুলের গল্পে হালদার চিত্রনাট্য লিখেছেন নির্মাতা তৌকীর নিজেই।

এশিয়ার বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর আশেপাশের মানুষের জীবনের গল্প নিয়ে তৈরি হওয়া ছবিটি মুক্তির পর সিনেমাপ্রেমীরা দারুণভাবে গ্রহণ করেছে।

জানা গেছে, বাংলাদেশ ছাড়াও আমেরিকা, কানাডা, ওমান এবং আরব-আমিরাত (ইউএই) এই চার দেশে হালদা মুক্তি পেতে যাচ্ছে।

হালদা ছবির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রো ইনক এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব জানিয়েছেন, আগামী ৮ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রের ৫টি শহরের প্রেক্ষাগৃহে ‘হালদা’ ছবিটি মুক্তি পাবে।

শহরগুলো হলো নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস, ডালাস, ফ্লোরিডা ও ভার্জিনিয়া। সেখানে রিগ্যাল ও সিনেমার্ক মাল্টিপ্লেক্সে দর্শকরা ছবিটি উপভোগ করতে পারবেন। মোট ২০টি সিনেমা হলে বাণিজ্যিকভাবে প্রদর্শিত হবে হালদা।

এছাড়া একই দিনে ছবিটি মুক্তি পাচ্ছে কানাডার টরন্টো আর মিসিসাগা শহরে। ১৯ জানুয়ারি মুক্তি পাবে দেশটির এডমন্টন (প্রথমবারের মত), ক্যালগেরি এবং উইনিপেগ শহরের ৩টি প্রেক্ষাগৃহে।

অন্যদিকে ৮ ডিসেম্বর হালদা মুক্তি পাচ্ছে ওমানের ৪টি প্রেক্ষাগৃহে। পর্যায়ক্রমে ইউএই-এর ৬টি শহরেও মুক্তির কথা রয়েছে ছবিটি।