আব্দুল্লাহ সালেহর ছেলের পিতৃহত্যায় প্রতিশোধের ঘোষণা  

3

ইয়েমেনের সদ্য নিহত সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহর ছেলে পিতৃহত্যার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছেন। বিরোধের জের ধরে ইরানপন্থী হুতি বিদ্রোহীরা সালেহকে হত্যা করেছে বলে দাবি করেছে।

সৌদি মালিকানাধীন আল-একরাবিয়া টেলিভিশনে সালেহর ছেলে আহমেদ আলি সালেহ ঘোষণা দিয়েছেন, ‘যতক্ষন পর্যন্ত না ইমেয়েনের মাটি থেকে শেষ হুতিটি বিতাড়িত হবে ততক্ষন পর্যন্ত আমি যুদ্ধের নেতৃত্ব দেবো।’

আহমেদ আরও বলেন, ‘আমার বাবার রক্ত ইরানের কানে নরকের ঘন্টা বাজাবে।’ আহমেদ এ সময় পিতার সহকারীর প্রতি অনুরোধ করেন যেন তিনি ইরানপন্থী হুতিদের হাত থেকে ইয়েমেনকে আবারও মুক্ত করার শপথ নেন।

ধারণা করা হচ্ছে, ইয়েমেনি এলিট রিপাবলিকান গার্ডের সাবেক কমান্ডার তার বাবার নেতৃত্বের হাল ধরতে পারেন এবং ইয়েমেনের রাজনীতিতে তার পরিবারের প্রভাবকে তিনি অব্যাহত রাখবেন।

সোমবার ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট সালেহ নিহত হন। তার দল জেনারেল পিপলস কংগ্রেসের এক সদস্য ওই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

জেনারেল পিপলস কংগ্রেস দলের এক নেতা ফায়কা আল সাইদ, সালেহর হত্যার জন্য হুতি বিদ্রোহীদের দোষারোপ করেন।

এর আগে ইয়েমেনের হুতি বিদ্রোহী সংবাদ নেটওয়ার্কের রিপোর্টে দাবী করা হয়, আলি আবদুল্লাহ সালেহ নিহত হয়েছেন। সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে হুতিদের প্রকাশ করা একটি ভিডিওতে সালেহ সদৃশ একটি মৃতদেহও দেখা গেছে।