বিপিএলের লিগপর্বের শেষ ম্যাচে সিলেট সিক্সার্সকে হারাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

1

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসর শেষ করলো সিলেট সিক্সার্স। অথচ দলটি এবারের টুর্নামেন্টে প্রথম তিন ম্যাচ জিতে দুর্দান্ত শুরু করেছিল।

ঢাকায় লিগ পর্বের সর্বশেষ ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষ দল কুমিল্লার কাছে ২৫ রানে হারে আগেই আসর থেকে বিদায় নিশ্চিত করা সিলেট সিক্সার্স।

এই জয়ে ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে কোয়ালিফাইয়ার-১ এ খেলবে কুমিল্লা। সেখানে তাদের প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটস। আগামী ৮ ডিসেম্বর দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকার মুখোমুখি হবে কুমিল্লা।

ওই দিন প্রথম ম্যাচে এলিমিনেটর ম্যাচে লড়বে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। আর ১২ ম্যাচে ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থেকে আসর শেষ করলো সিলেট।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সিলেট শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট হাতে নেমে ৪ উইকেটে ১৭০ রান করে কুমিল্লা। লিটন দাস সর্বোচ্চ ৬৫ ও মারলন স্যামুয়েলস ৫৫ রান করেন। জবাবে জবাবে নির্ধারিত ওভার শেষে সিলেট থেমেছে ৭ উইকেটে ১৪৫ রান তুলে। সাব্বির রহমান সর্বোচ্চ ৩১ রান করেন। কুমিল্লার গ্রায়েম কেমার তিনটি এবং হাসান আলী ও মেহদি হাসান দুটি করে উইকেট নেন।