বাংলাদেশ এখন অনেক এগিয়ে গেছে

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার জনগণের সেবা করে, জনগণ তার সুফল পায়। সরকার শুধু ভোগ করতে আসে না। আট বছরে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। চিকিৎসা মানুষের দোরগোড়ায়। শিক্ষায়ও আমরা এগিয়ে যাচ্ছি। যার সুফল মানুষ এখন পাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের লক্ষ্য হবে মানুষের সেবা করা। তাদেরকে সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের ওপর অর্পিত দায়িত্ব ও শপথ যথাযথভাবে জাতির সেবায় নিবেদিত হতে হবে। এদেশের মানুষ দীর্ঘদিন শোষিত ও বঞ্চিত ছিল। ক্ষমতায় ধারাবাহিকতা ছিল বলে গত আট বছরে দেশ অনেক দূর এগিয়ে গেছে।

আজ ( ১১ জানুয়ারি) বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলায় নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের শপথ বাক্য অনুষ্ঠান শেষে তিনি এ নির্দেশ দেন। নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী নিজে।

শেখ হাসিনা বলেন, ক্ষমতা যতো বেশি বিকেন্দ্রীকরণ করা যাবে, জনগণ ততো বেশি সেবা পাবে। আপনাদের নিজ নিজ জেলায় উন্নয়ন কাজ যথাযথভাবে হচ্ছে কিনা- সেদিকে খেয়াল রাখবেন। কী কী করলে আরও উন্নয়ন করা যায় সেদিকেও লক্ষ্য রাখবেন। আপনাদের অনেক কাজ। অনেক বাধা চড়াই উৎরাই পার হয়ে উন্নয়নের মহাসোপানে পা রেখেছে বাংলাদেশ। এটা যেন আর পেছনের দিকে না যায়।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে তৃণমূল পর্যায়ে ক্ষমতা চেয়েছিলেন মানুষের সেবার জন্য। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ নির্বাচন হয়েছে। জেলা পরিষদ নির্বাচন এবার প্রথম হলো ইলেকটোরাল ভোটের মাধ্যমে। আগে সিলেকশনের মাধ্যমে চেয়ারম্যানদের বসানো হতো। আমাদের লক্ষ্য দেশের মানুষের সেবা দেয়া। স্বাধীনতার পর দেশের মানুষ ছিল সাড়ে সাত কোটি কিন্তু এখন সেটা বেড়ে ১৬ কোটি হয়েছে। ক্ষমতা যতো বিকেন্দ্রীকরণ করতে পারবো জনসেবা ততো সহজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Facebook Auto Publish Powered By : XYZScripts.com