সন্ধ্যার পর হকাররা গুলিস্তান এলাকায় বসতে পারবে

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, সাপ্তাহিক কর্মদিবসে রাজধানীর গুলিস্তান, মতিঝিল ঢাকার কোনো এলাকায় জনগণের চলাচলের পথে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করতে দেয়া হবে না। অফিস ছুটির দেড় ঘণ্টা পর অবস্থানভেদে হকাররা তাদের ব্যবসা করতে পারবে। তবে সন্ধ্যা সাড়ে ছয়টার পর হকাররা গুলিস্তান এলাকায় বসতে পারবেন।

আজ ( ১১ জানুয়ারি) বুধবার নগরভবনে হকার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে এই তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

সাঈদ খোকন বলেন, লাইনম্যানধারীরা আসলেই চাঁদাবাজ। হকার নেতাদের তালিকা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এই চাদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন হকারদের আইডি কার্ডের একটা প্রস্তাব এসেছে আমরা সেটা চালু করতে পারি।

আমরা সাপ্তাহে একদিন হলিডে মার্কেট নির্ধারণ করেছি। কথা এসেছে সাপ্তাহে মাত্র একদিন হলিডে মার্কেটে ব্যবসায়ীরা ব্যবসা করলে অন্যরা অন্যদিন কি করবে? একদিনের ব্যবসা দিয়ে তো সাত দিন চলবে না। আমরা শুক্রবারের পাশাপাশি শনিবারও হলিডে মার্কেট চালু করে দিতে পারি। এক্ষেত্রে শনিবার যেসব এলাকায় অফিস আদালত ছুটি সেসব এলাকায় আমরা হলিডে মার্কেট চালু করে দিতে পারি।

খোকন বলেন, এ সিদ্ধান্ত আগামী রোববার থেকে কার্যকর হবে। যদি কোনো হকার এ সিদ্ধান্ত অমান্য করে তাহলে সিটি কর্পোরেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সিটি কর্পোরেশনকে সহযোগিতা করবে।

এদিকে মতবিমিনয় সভায় হকারদের আগে পুনর্বাসন করে পরে উচ্ছেদ বা অন্য সিদ্ধান্ত নেয়ার দাবি জানিয়েছেন হকার নেতারা। তারা বলেন, সিটি কর্পোরেশন মাঝে মধ্যে উচ্ছেদ অভিযান করে হকার্সদের উচ্ছেদ করে। কিন্তু তারাতো গরীব কোথায় যাবে? তাদের আগে পুনর্বাসন করেন, পরে উচ্ছেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Facebook Auto Publish Powered By : XYZScripts.com