Friday, June 18, 2021

MYTV Live

দিল্লিতে চলমান লকডাউন বাড়ল আরও এক সপ্তাহ

করোনা সংক্রমণ রোধে ভারতের রাজধানী দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। রোববার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লকডাউনের মেয়াদ বাড়ানোর এই ঘোষণা দেন। নতুন ঘোষণা অনুসারে আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন চলবে।

দিল্লিতে গত কয়েক দিন সংক্রমণ কমলেও, এখনো সংক্রমণের হার নামেনি ৫ শতাংশের নিচে।

ভারতীয় এক সংবাদ মাধ্যম জানায়, গত ১৯ এপ্রিল দিল্লিতে লকডাউন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রেকর্ড পরিমাণ সংক্রমণে দিল্লির হাসপাতালগুলোতে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হওয়ায় এ পদক্ষেপ নেয় প্রশাসন। তবে লকডাউনে সরকারি অফিস, জরুরি সেবা, হাসপাতাল, ফার্মেসি, নিত্যপণ্যের দোকান প্রভৃতি খোলা থাকবে বলে জানানো হয় সেসময়।

এরপর গত ১ মে দ্বিতীয় দফায় আরও সাতদিনের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দেন মুখ্যমন্ত্রী। ৯ মে আরেক দফা লকডাউন বাড়ানোর ঘোষণা দেন তিনি, যার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামীকাল সোমবার।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সাংবাদিকদের জানিয়েছেন, লকডাউন ঘোষণার পর থেকে দিল্লিতে করোনা সংক্রমণের হার ধীরে ধীরে কমছে। শেষ কয়েক দিনে সংক্রমণের যে নিম্নগতি দেখা গিয়েছে, সেই হার আর হারাতে চায় না দিল্লি সরকার। সেই কারণেই আরো এক সপ্তাহ লকডাউন কার্যকর থাকছে। আগামী সোমবার ভোর ৫টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।

প্রশাসন বলছে, সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নামার জন্য অপেক্ষা করা হচ্ছে। এর আগে একাধিক ধাপে লকডাউন করায় সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছে। তাই আর ঝুঁকি নিতে চায় না প্রশাসন।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,814FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles