MYTV Live

দাবানলের মতো ছড়াতে পারে করোনার ভারতীয় ধরন: ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের ভারতীয় ধরণ ‘দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে’ বলে সতর্ক করে দিয়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক গতকাল রবিবার বলেছেন, করোনার বর্তমান টিকাগুলো ভারতীয় ধরনের ব্যাপারে কার্যকর হবে বলে ব্যাপক আত্মবিশ্বাস রয়েছে। এই টিকা যাদের দেওয়ার প্রস্তাব দেওয়া হচ্ছে, তাদের উচিত শিগগিরই টিকা নিয়ে নিজেদের এবং দেশের জনগণকে রক্ষা করা।

তিনি আরো বলেন, ব্রিটেনের কেন্ট ভেরিয়েন্টের চেয়ে দ্রুত সংক্রমিত করতে সক্ষম ভারতের নতুন ধরনের এই করোনা। কেন্ট ভেরিয়েন্টের কারণে গত বছর যুক্তরাজ্যে করোনার দ্বিতীয় তরঙ্গ ছড়িয়ে পড়েছিল। যুক্তরাজ্যের কিছু জায়গায় করোনার প্রধান ধরন হিসেবে ছড়িয়ে পড়ছে ভারতীয় ধরনটি।

ব্রিটেনের পশ্চিমাঞ্চলের বল্টন ও ব্ল্যাকবার্ন শহরে ভারতীয় ভ্যারিয়েন্টটি সবচেয়ে বেশি ছড়িয়েছে। তবে লন্ডন এখনও গুরুতর অবস্থায় পৌঁছায়নি।

ব্রিটেনের এই স্বাস্থ্যমন্ত্রী মনে করেন, তাদের সতর্ক হতে হবে এবং চোখকান খোলা রাখতে হবে। ভারতীয় ধরন টিকা না নেওয়া মানুষের মধ্যে দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে। 

সে কারণে যত বেশিসংখ্যক মানুষকে সম্ভব টিকা দেওয়ার ব্যাপারে জোর দিয়েছেন তিনি।

এদিকে, সোমবার থেকে ব্রিটেনের মহামারি সংক্রান্ত বিধিনিষেধ আরও শিথিল করা হয়েছে। তবে লকডাউন পুরোপুরি তুলে দেয়া হবে ২১ জুন থেকে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,135FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles