Friday, June 18, 2021

MYTV Live

লাবুশেনকে ছাড়াই উইন্ডিজ সফরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে সীমিত ওভারের সিরিজ খেলতে ২৩ জনের বড় প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে ভ্রমণ সীমাবদ্ধতার কারণে এই দলে জায়গা হয়নি কাউন্টি খেলতে বর্তমানে যুক্তরাজ্যে থাকা মার্নাস লাবুশেনের। তবে সবশেষ নিউজিল্যান্ড সফরে না থাকা স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স দলে ফিরেছেন।

এই সফরের আগেই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের টিকা দান প্রক্রিয়া শেষ করা হবে বলেও জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

আইপিএল স্থগিতের দুই সপ্তাহ পর স্মিথ, ওয়ার্নার ও কামিন্সের সঙ্গে মালদ্বীপ হয়ে সোমবার দেশের মাটিতে পা রেখেছেন ৪০ জনের অস্ট্রেলিয়ান বহর। তাদের ফেরার কিছুক্ষণ পরই দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ওয়েস্ট ইন্ডিজের পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। ধারণা করা হচ্ছে, বাংলাদেশ সফরের জন্যও এই প্রাথমিক দল থেকেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। তবে এখন আনুষ্ঠানিকভাবে উইন্ডিজ সফরের কথাই বলেছে সিএ।

সিএ এক বিবৃতি দিয়ে জানায়, যুক্তরাজ্য থেকে দলে যোগ দেওয়া এবং কোয়ারেন্টাইনে থাকার মতো লজিস্টিক্যাল জটিলতার কারণে ইংল্যান্ডেই থাকবেন লাবুশেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে গ্ল্যামরগানের সঙ্গে তার প্রস্তুতি নেওয়াই হবে সর্বোত্তম। প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, ‘মার্নাসের সঙ্গে কথা বলে আমরা এই সমস্যার সমাধান করতে অনেক উপায় নিয়ে কাজ করেছিলাম, কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিতে হলো যে যুক্তরাজ্যে তার থেকে যাওয়াই হবে সবচেয়ে ভালো।’

৯ থেকে ২৪ জুলাইয়ের মধ্যে বার্বাডোজে তিন ওয়ানডে খেলে সেন্ট লুসিয়ায় পাঁচটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ভারতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি নিতে এরপর তারা সফর করবে বাংলাদেশে। এ নিয়ে আলোচনা চলছে বলে জানালেন সিএ প্রধান বেন অলিভার, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হওয়ার পর বাংলাদেশে যেতে পারবো বলে আশাবাদী আমরা। আলোচনার অগ্রগতি সন্তোষজনক, নতুন খবর এলে জানানো হবে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্ঘা, ডি’আরকি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

Related Articles

Stay Connected

21,980FansLike
2,814FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles