MYTV Live

জামিন পেলেন সাংবাদিক রোজিনা

দণ্ডবিধি ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেপ্তার হওয়া প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিনি জামিন পেয়েছেন।

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) বাকী বিল্লাহ রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেন। তার জামিন শুনানিতে আপত্তি দেয়নি রাষ্ট্রপক্ষ। 

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ভার্চ্যুয়ালি এ শুনানি হয়। শুনানির জন্য সকাল থেকেই আদালতে অপেক্ষায় ছিলেন আইনজীবীরা। আদালতের সামনে গণমাধ্যমকর্মীদেরও ভিড় দেখা গেছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তিনি আদালতকে বলেন, মামলাটি অত্যন্ত স্পর্শকাতর। পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই।

পরে রোজিনা ইসলামের পক্ষ থেকে আইনজীবী এহসানুল হক সমাজী বলেন, ‘রাষ্ট্রপক্ষ যে শর্ত দিয়েছে, তাতে আমাদের কোনো আপত্তি নেই।’

এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পাঁচ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করে আদেশ দেন। পরে আব্দুল্লাহ আবু নিজেই সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, আদালত বলেছেন গণমাধ্যম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। তাই তাদের কাজের ক্ষেত্রে আরো দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।  

গত বৃহস্পতিবার রোজিনার জামিন আবেদনের উপর শুনানি শেষে আদেশের জন্য এই দিন ধার্য করা হয়। রোজিনার পক্ষে জামিন আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী, আমিনুল গণি টিটো, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, আশরাফ উল আলম ও প্রশান্ত কর্মকার।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,369FollowersFollow
19,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles