MYTV Live

আবারও ছুটি বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের

আবারও বাড়ানো হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। করোনা মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে ছুটি বাড়ানোর এই কথা জানান।

শিক্ষামন্ত্রী জানান, সব শ্রেণির ক্লাস একসঙ্গে শুরু হবে না। বিদ্যালয় ও মহাবিদ্যালয় খোলার পর প্রথমে নতুন দশম শ্রেণি ও পুরাতন দশম শ্রেণির ক্লাস শুরু হবে। মহাবিদ্যালয়েও নতুন ও পুরাতন দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। তারা সপ্তাহে ৬ দিন ক্লাস করবে। আর বাকিরা সপ্তাহে একদিন ক্লাস করবে।

তবে বিশ্ববিদালয়গুলো খুলে দেওয়ার কোনো সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি।

দিপু মনি এ বিষয়ে বলেন, ‘আবাসিক হলে থাকা ১ লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে টিকা দিয়েই আমরা বিশ্ববিদ্যালয় খুলতে চাই। টিকাদান কার্যক্রম শেষ করেই বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া হবে। তবে বিকল্প কোনো উপায়ে বিশ্ববিদ্যালয় খোলা যায় কিনা, তা জানতে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।’

করোনা মহামারির কারণে সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইন রেডিও এবং সংসদ টিভিতে পাঠদানের কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,132FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles