MYTV Live

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মিরাজ, মোস্তাফিজ নবম

বাংলাদেশের মাত্র তৃতীয় বোলার হিসেবে আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাকিংয়ে শীর্ষ দুইয়ে জায়গা করে নিলেন মেহেদী হাসান মিরাজ। বুধবার ওয়ানডে র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। সেখানে সেরা দশে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই বোলার। আর সতীর্থ মোস্তাফিজুর রহমান আছেন নবম স্থানে।

এর আগে ২০০৯ সালে টাইগার স্পিনার সাকিব আল হাসান শীর্ষ ও ২০১০ সালে আব্দুর রাজ্জাক শীর্ষ দুই নাম্বার বোলার হয়েছিলেন।

তিন ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মিরাজ। মোস্তাফিজ আট ধাপ এগিয়ে নয়ে এসেছেন। ২০১৮ সালে বাঁহাতি এ পেসার পঞ্চম স্থানে ছিলেন।

মিরাজের রেটিং পয়েন্ট ৭২৫ ও মোস্তাফিজের ৬৫২।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচেই দারুণ বোলিং করেছেন। প্রথম ম্যাচে মিরাজ ১০ ওভারে মাত্র ৩০ রান দিয়ে নেন ৪ উইকেট। আর দ্বিতীয় ওয়ানডেতে ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। 

অন্যদিকে মোস্তাফিজ দুই ম্যাচেই নিয়েছেন সমান ৩টি করে উইকেট। প্রথম ম্যাচে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন এবং দ্বিতীয় ম্যাচে মাত্র ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। 

ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। তার রেটিং পয়েন্ট ৭৩৭। আর মিরাজে রেটিং পয়েন্ট ৭২৫। তার পেছনে রয়েছেন মুজিব উর রহমান, যার ঝুলিতে আছে ৭০৮ পয়েন্ট। এরপর একধাপ করে পেছনে চলে যাওয়া কিউই পেসার ম্যাট হেনরি ও ভারতের পেসার জসপ্রিত বুমরা যথাক্রমে চার ও পাঁচে রয়েছেন।  

ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিম ক্যারিয়ারের সেরা পজিশনে জায়গা করে নিয়েছেন। দুটি ওয়ানডেতে যথাক্রমে ৮৪ ও ১২৫ রান করা এই তারকা ৪ ধাপ এগিয়ে ১৪তম স্থানে উঠে এসেছেন। আর ৫৪ ও ৪১ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ দুই ধাপ উন্নতি করে ৩৮তম স্থানে জায়গা করে নিয়েছেন।

এছাড়া এই সিরিজে খেলা শ্রীলঙ্কান বোলারদের মধ্যে দুশমন্থ চামেরা, ধনাঞ্জয়া ডি সিলভা ও লক্ষণ সান্দাকানেরও উন্নতি হয়েছে।

Related Articles

Stay Connected

22,878FansLike
3,132FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles